ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সতর্ক থাকার আহবান পুলিশের

বিমানবন্দরে অতিরিক্ত টাকা দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বিদেশ গমন ইচ্চুক যাত্রীদের কাছ থেকে ইমিগ্রেশন কন্ট্রাক্টের নামে অতিরিক্ত টাকা করার অভিযোগ তদন্ত করছে পুলিশ। একই সাথে এ ব্যাপারে ভুক্তভোগীদের তাৎক্ষণিকভাবে পুলিশের সহায়তা নিতেও বলা হয়েছে। মধ্যপ্রাচের দুবাই কিংবা সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) অন্যান্য শহরে ভিজিট বা ট্যুরিস্ট ভিসায় গমনেচ্ছু যাত্রীদের কাছ থেকে ইমিগ্রেশন কন্ট্রাক্টের নামে টিকিট বিক্রেতারা অতিরিক্ত টাকা আদায় করছে বলে অভিযোগ রয়েছে। স্পেশাল ব্রাঞ্চের (এসবি) একটি দায়িত্বশীল সূত্রে এ সব তথ্য জানা গেছে।
এসবির একজন দায়িত্বশীল কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে গতকাল দৈনিক ইনকিলাবকে বলেন, এয়ারপোর্ট সাপোর্টে’র নামে কোনো টিকিট বিক্রেতা অতিরিক্ত টাকা চাইলে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) ইমিগ্রেশন পুলিশ ইউনিটকে জানানোর অনুরোধ করা হয়েছে। একই সাথে সকলকে এ বিষয়ে সতর্ক থাকারও আহবান জানানো যাচ্ছে বলে ওই কর্মকর্তা মন্তব্য করেন।

গতকাল রোববার পুলিশের ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে এ বিষয়ে একটি পোস্ট দেয়া হয়। ওই পোস্টে বলা হয়, ভিজিট/ট্যুরিস্ট ভিসায় দুবাই/ইউএই গমনেচ্ছু যাত্রীগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এয়ারপোর্ট কন্ট্রাক্ট এর নামে অতি মুনাফালোভী টিকিট বিক্রেতারা অতিরিক্ত মূল্য আদায় করছে মর্মে অভিযোগ পাওয়া যাচ্ছে। সম্মানিত যাত্রী সাধারণকে অনুরোধ করা যাচ্ছে যে, বিদেশ গমনে বাধা, প্রতারণা ইত্যাদি বিষয়ে এয়ারপোর্টস্থ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটকে নিন্মোক্ত নাম্বারে জানানো এবং প্রয়োজনীয় আইনগত সেবা নিতে অনুরোধ করা হলো।

পোস্টে আরও বলা হয়, এয়ারপোর্ট কন্ট্রাক্ট/ইমিগ্রেশন কন্ট্রাক্ট/এয়ারপোর্ট সাপোর্ট-এর নামে অতিরিক্ত অর্থ দাবি করলে টিকিট বিক্রেতার নাম পরিচয় ও প্রয়োজনীয় তথ্য নিন্মলিখিত মোবাইল নাম্বারে জানানোর জন্য অনুরোধ করা হলো। এয়ারপোর্ট ম্যাজিস্ট্রেট (০১৩০৪০৫০৬০৩), হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের সহকারী পুলিশ সুপার-০১৩২০০০৫৯০২, অতিরিক্ত পুলিশ সুপার-০১৩২০০০৫৩৭৬, বিশেষ পুলিশ সুপার-০১৩২০০০৫১১১। বিশেষ পুলিশ সুপার (প্রশাসন)- ০১৩২০০০৫১০২, এডিশনাল ডিআইজি (ইমিগ্রেশন)- ০১৩২০০০৫০৩৫ ও ডিআইজি (ইমিগ্রেশন)- ০১৩২০০০৫০০৬ । এদিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার-০১৯১১৭৩৩০৫৫ ও বিশেষ পুলিশ সুপার- ০১৩২০০০৫১০৮ এর নাম্বারেও যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়।

এছাড়া ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার-০১৩২০০০৫৪০৭ ও বিশেষ পুলিশ সুপার-০১৩২০০০৫১০৭ নাম্বারে যোগাযোগ করা জন্য পোস্টে বলা হয়।

এর আগে বিমানবন্দরের সন্দেহভাজন যাত্রীদের অফলোড সিল দেয়া ও এয়ারপোর্ট কন্ট্রাক্টের মাধ্যমে পরবর্তীতে সেই সিল মুছে দেয়ার অভিযোগ ছিল ইমিগ্রেশন পুলিশের বিরুদ্ধে। তবে এয়ারপোর্ট কন্ট্রাক্টকে নিছক প্রতারণা বলছে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) ইমিগ্রেশন পুলিশ ইউনিট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন