বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লকডাউনে জরুরি চলাচলে পুলিশের ‘মুভমেন্ট পাস’

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৫:৩৫ পিএম

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের মধ্যেও যাদের একান্তই বাইরে যাওয়া প্রয়োজন তাদের জন্য ‘মুভমেন্ট পাস’ রব্যবস্থা করছে পুলিশ। এই পাসধারী ব্যক্তি নির্বিঘেœ সড়কে চলাচল করতে পারবেন। তবে সবাই এই পাস পাচ্ছেন না। শুধু জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্টদের দেয়া হবে এ পাস। তারা এই পাস ব্যবহার করে নিজেদের কাজে বেরোতে পারবেন। মঙ্গলবার ১৩ এপ্রিল রাজারবাগ পুলিশ লাইন্সে আনুষ্ঠানিকভাবে ‘মুভমেন্টপাস’ অ্যাপ্লিকেশনটির উদ্বোধন করবেন আইজিপি ড. বেনজীর আহমেদ। পুলিশ সদর দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনো ভাবেইবাড়িরবাইরে বের হওয়া যাবেনা।
সোমবার পুলিশ সদরদফতর সূত্র জানায়, সদর দফতরের আইসিটি উইংয়ের সমন্বয়ে শুরু হতে যাচ্ছে ‘মুভমেন্ট পাস’ কার্যক্রম। জরুরিপণ্য পরিবহন, সেবাদাতা, ব্যবসায়ী ও চাকরিজীবীদের যাচাই-বাছাইকরে দেয়া হবে এই পাস। মুদি দোকানে কেনাকাটা, কাঁচাবাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণবিতরণ, পাইকারি/খুচরা ক্রয় পর্যটন, লাশ দাফন, ব্যবসা ও অন্যান্য ক্যাটাগরিতে দেয়া হবে এই পাস। যাদের বাইরে চলাফেরা প্রয়োজন কিন্তু কোনো ক্যাটাগরিতেইপড়েন না, তাদের অন্যান্য ক্যাটাগরিতে পাস দেয়ার বিষয়টি বিবেচনা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Humayun Kabir ১৩ এপ্রিল, ২০২১, ১:৫২ এএম says : 0
I am a Fermacist.I have a fermacy. So i need movement Pass.
Total Reply(0)
Humayun Kabir ১৩ এপ্রিল, ২০২১, ১:৫৪ এএম says : 0
I am a Fermacist.I have a fermacy. So i need movement Pass.
Total Reply(0)
মোঃ সামসুল আরেফিন ১৪ এপ্রিল, ২০২১, ৮:৪১ এএম says : 0
আমার ফুফাতো ভাই মারা গেছেন সকাল7.00আমি পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী যাব দাফন করার জন্য অনুরোধ করছি
Total Reply(0)
Md. Abdullah- Al- Mahmud ১৪ এপ্রিল, ২০২১, ১২:৩৪ পিএম says : 0
আমি আমার পরিবারের একমাত্র পুরুষ সদস্য। আমি একজন হার্টের রোগী। আমার ঔষধ এবং পরিবারের অন্যান্য সদস্যদের প্রয়োজনীয় জিনিসপত্র আনতে বাড়ির বাইরে যাওয়ার পাসের অনুরোধ জানাচ্ছি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন