ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মাহফিলে ধর্মীয় উসকানিমূলক বক্তব্যের দায়ে নওমুসলিম গ্রেফতার

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৮:৩৯ পিএম

ইসলামি মাহফিলে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ওয়াসেক বিল্লাহ নোমানী নামে এক নওমুসলিম বক্তাকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও সন্ত্রাসবিরোধী আইনে দুইটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে একটি মামলায় তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার বিকেল ৩ টার দিকে ময়মনসিংহ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ কে এম রওশন জাহান এ রিমান্ড মঞ্জুর করেন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার এ তথ্য নিশ্চিত করে জানান, ধর্মীয় ইস্যুতে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে রোববার বিকেলে ওয়াসেক বিল্লাহ নোমানীকে আটকের পর রাতে রাকিবুল ইসলাম শাহীন নামে এক ব্যক্তি বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। এই মামলায় তাকে সোমবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে তদন্তের জন্য আদালতের কাছে তার ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিজ্ঞ বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নোমানীর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) মাহবুব বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করেছেন বলেও জানান ওসি।

এর আগে রোববার বিকেল ৫ টার দিকে ময়মনসিংহ নগরীর সানকিপাড়ার এস.এ সরকার রোডের বাসা থেকে তাকে আটক করে ডিবি পুলিশ।

জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান বলেন, বিভিন্ন ওয়াজ মাহফিল ও সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্মীয় ইস্যুকে পুঁজি করে ওয়াসেক বিল্লাহর উসকানিমূলক বক্তব্য প্রদান করার কয়েকটি ভিডিও আমাদের নজরে এসেছে। ওইসব বক্তব্য ধর্মীয় বিভেদ তৈরি করাসহ মানুষকে ভিন্ন পথে ধাবিত করার একটি অপপ্রয়াস। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, ওয়াসেক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০১২ সালে হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন। পরে ময়মনসিংহ নগরীর সানকিপাড়ার ফজলুল হক মারকাযুল উলুম মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন ও বিভিন্ন ইসলামি সম্মেলনে বক্তব্য রাখতেন। নেত্রকোনার পূর্বধলা উপজেলায় নোমানীর বাড়ি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ABU ABDULLAH ১২ এপ্রিল, ২০২১, ১১:৪৬ পিএম says : 0
মনে হচ্ছে আল্লাহ রাসূল ও আখেরাতের কথা বললেই সন্ত্রাসী ও সন্ত্রাসবাদ হয়ে যায় তার মানে দ্বীনদার ও ধর্ম কর্ম পালকারী হল সন্ত্রাসী হায়রে বাংলাদেশ হায় হায়
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন