বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তিতাসে অভিযান চালিয়ে ভ্যাকু ও ট্রাক্টর জব্দ

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

কুমিল্লার তিতাস উপজেলার লালপুর গোমতী নদীর পাড় ও ডিমচরে প্রশাসন অভিযান চালিয়ে ১টি ভ্যাকু ও ৪টি ট্রাক্টর জব্দ করেছে। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনকারীরা আগেই খবর পেয়ে পালিয়ে যায়। গত রোববার দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন, তিতাস উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া খানম।

জানা যায়, গোমতী নদীর পাড় ও ডিমচরের মাটি যাচ্ছে ইটভাটায় শিরোনামে বিভিন্ন জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হলে প্রশাসনের নজরে আসলে এই অভিযান চালানো হয়। সরেজমিনে জানা যায়, লালপুর গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে ফুল মিয়া ও একই গ্রামের মৃত ইমান আলীর ছেলে মঙ্গল মিয়া অবৈধভাবে গোমতী নদীরপাড় থেকে এবং ডিমচরের মাটি দীর্ঘদিন ধরে মুন্সিগঞ্জের গজারিয়ার চরচাষি গ্রামের কবির ও জাহাঙ্গীরের নিকট বিক্রি করে আসছে। তাদের ভয়ে এলাকার মানুষ প্রতিবাদ করার সাহস পায় না। নাম প্রকাশ না করার শর্তে এক যুবক নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া খানমের নিকট এমন অভিযোগ করেন। এ ঘটনায় লালপুর ইউনিয়ন ভ‚মি সহকারী কর্মকর্তা রতন কুমার দেববর্মা বাদী হয়ে তিতাস উপজেলার লালপুর গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে ফুল মিয়া ও একই গ্রামের মৃত ইমান আলীর ছেলে মঙ্গল মিয়ার নাম উল্লেখ করে একটি মামলা করেন।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া খানম জানান, গোমতী নদীর তীর ও ডিমচর থেকে মাটি কেটে নিচ্ছে এমন খবর পেয়ে রোববার সরেজমিনে গিয়ে সত্যতা পেয়ে ১টি ভ্যাকু ও ৪টি ট্রাক্টর জব্দ করে। এছাড়া একটি মামলা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন