বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চিলমারীতে জমি রেজিস্ট্রি বন্ধ

চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

চিলমারী উপজেলার সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে সিন্ডিকেট সৃষ্টির মাধ্যমে দলিল লেখকরা প্রায় ২ মাস ধরে জমি দলিল বন্ধ রেখেছেন। ফলে হয়রানির শিকার হচ্ছেন গ্রাহকরা। তাই জমি দলিল করতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছেন জমির মালিকরা। জানা যায়, উপজেলা সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে সপ্তাহে একদিন জমি দলিল হয়।

অফিসের সব কার্যক্রম চালু থাকলেও দলিল লেখকরা দলিল উপস্থাপন না করায় জমির দলিল বন্ধ রয়েছে। বিভিন্ন বিভিন্ন সূত্রে জানা গেছে, বর্তমান সাব-রেজিস্ট্রার দলিল লেখক সমিতির সভাপতির নির্দেশে এমন পরিস্থিতির সৃষ্টি করেছেন। প্রভাবশালী ওই সভাপতির ভয়ে সাধারণ দলিল লেখকরাও দলিল উপস্থাপন থেকে বিরত রয়েছেন। অফিসের কার্যক্রম বন্ধ থাকায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন সাধারণ দলিল লেখকরা। ভুক্তভোগী মাচাবান্ধা এলাকার তপু সাহা জানান, বোনের বিয়ে দিতে জমি বিক্রি করেছেন তিনি। কিন্তু জমির দলিল না হওয়ায় ক্রেতা টাকা পরিশোধ করছেন না। দলিল লেখক সমিতির সভাপতি এনামুল হক জানান, কোর্টের রায়প্রাপ্ত একটি জমির দলিল পার না করায় রেজিস্ট্রি অফিসে খারাপ পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। সে পরিস্থিতি থেকে রক্ষার জন্য দলিল বন্ধ রাখা হয়েছে। এছাড়াও জমি দলিলের বিষয়ে সাব-রেজিস্ট্রারের সঙ্গে দলিল লেখকদের সমন্বয় না হওয়ায় তারা দলিল উপস্থাপন করছেন না।

উপজেলা সাব-রেজিস্ট্রার রায়হান হাবিব জানান, আমি অফিসে থাকলেও কোনো দলিল উপস্থাপন না করায় দলিল হচ্ছে না।
দলিল না দেয়ার বিষয়ে দলিল লেখকরা আমাকে কিছু না জানিয়ে দলিল দেয়া থেকে বিরত থাকায় প্রায় দুই মাস থেকে জমি দলিল হচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন