শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

শ্রমজীবীদের স্বার্থে বগুড়ায় মানববন্ধন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

করোনায় কর্মহীন শ্রমজীবী মানুষদের জন্য বিনামূল্যে খাদ্য সহায়তা প্রদান ও ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র-মাঝারী ব্যাবসায়ীদের আর্থিক প্রণোদনা প্রদান, জেলা-উপজেলায় করোনা চিকিৎসা নিশ্চিত করা, গ্রেফতারকৃত শ্রমিক নেতা রুহুল আমিনের নিঃশর্ত মুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করাসহ বিভিন্ন দাবিতে বগুড়ায় সাম্যবাদী আন্দোলনের মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গতকাল সোমবার দুপুরে বগুড়া শহরের প্রাণকেন্দ্র অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন বগুড়া জেলা পাঠচক্র ফোরামের সমন্বয়ক সামসুল আলম দুলু। এ সময় বক্তব্য রাখেন, জেলা পাঠচক্র ফোরামের সদস্য আমিনুল ইসলাম, আব্দুল হাই, নারীমুক্তি কেন্দ্র বগুড়া জেলার নেত্রী নুরজাহান রেখা প্রমুখ।

বক্তাগণ বলেন, চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের দাম ঊর্ধ্বগতির কারণে শ্রমজীবী ও নিম্নআয়ের মানুষের নাভিশ্বাস ওঠেছে। চৈত্র মাসে গ্রামে ক্ষেতমজুরদের কোনো কাজ নেই, তাই কাজের সন্ধানে তারা শহরে আসছে। অথচ লকডাউনের কারণে মহাবিপদে পরেছেন এই শ্রমজীবী অসহায় মানুষরা।

তাদের খাদ্য, চিকিৎসা, প্রয়োজীয় অর্থের ব্যবস্থা না করে, লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে স্বৈরাচারী ফ্যাসিবাদী সরকার। বক্তারা আরো বলেন, এই শ্রমজীবী মানুষদের খাদ্য ও চিকিৎসার দায়িত্ব না নিয়ে লকডাউনের তীব্র নিন্দা প্রতিবাদ জানান। অবিলম্বে শ্রমজীবী, নিম্নআয়ের মানুষদের জন্য বিনামূল্যে খাদ্য সরবরাহ, ক্ষুদ্র- মাঝারি ব্যবসায়ী ও ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রণোদনা বা সহজশর্তে ব্যাংক ঋণ প্রদান ও সকল মানুষের সুচিকিৎসা নিশ্চিত করার দাবিতে সকল জনসাধারণকে ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলন গড়ে তোলার আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন