শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বায়রা নির্বাচনে ভোটার তালিকা নিয়ে ভয়াবহ দুর্নীতি

পুনঃতফসিল ঘোষণার দাবি সংবাদ সম্মেলনে সম্মিলিত গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

জনশক্তি রফতানিকারকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) আসন্ন নির্বাচনের (২০২১-২০২৩) চূড়ান্ত ভোটার তালিকা নিয়ে ভয়াবহ দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। বায়রার সচিব মো.মাকসুদুর রহমানের নেতৃত্বে বায়রা নির্বাচনী আপীল বোর্ড একটি পক্ষকে ক্ষমতায় আনার জন্য ভোটার তালিকা নিয়ে তুঘলকি কান্ড ঘটিয়েছে।

নির্বাচন বোর্ড অগণতান্ত্রিকভাবে খসড়া ভোটার তালিকার সম্মিলিত গণতান্ত্রিক জোটের প্যানেল প্রধান ও বায়রার সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন স্বপনসহ ২৮ শীর্ষ পর্যায়ের বায়রা সদস্যের নাম চূড়ান্ত ভোটার তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। কোন কারণ দর্শানোর নোটিশ ব্যতিরেকে এবং কোনরূপ আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে ২৮ জন শীর্ষ পর্যায়ের সদস্যের নাম ভোটার তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। একটি পক্ষকে বায়রার ক্ষমতা দখলে সহায়তা করার জন্যই এসব অপকর্ম করা হয়েছে। বায়রা নির্বাচন বোর্ডের এসব দুষ্টচক্রকে কঠোর শাস্তির আওতায় আনতে হবে। নির্বাচন বোর্ডের বিতর্কিত এ গোষ্ঠী বিধি বর্হিভূতভাবে ৬৫ জন সদস্যকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করেছে।

উল্লেখিত ৬৫ রিক্রুটিং এজেন্সির কাছে ৬ কোটি ৩ লাখ ৮ হাজার টাকা বকেয়া চাঁদা আদায় না করেই তাদেরকে বায়রার ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। এদের কেউ কেউ রিক্রুটিং লাইসেন্স নবায়ন পর্যন্ত করেনি। এসব ভোটার তালিকা বাতিল করতে হবে। ত্রুটিমুক্ত ভোটার তালিকা প্রণয়নের মাধ্যমে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে বায়রা নির্বাচনে পুন:তফসীল ঘোষণা করতে হবে। ভোটার তালিকা প্রণয়নে দুর্নীতি ও অনিয়মের সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। গতকাল সোমবার সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট আয়োজিত সংবাদ সম্মেলনে জোটের প্যানেল প্রধান ও সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন স্বপন এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বায়রার সাবেক শীর্ষ নেতা শফিকুল আলম ফিরোজ, হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস সোবহান ভূঁইয়া, আটাবের সভাপতি মনছুর আহমদ কালাম, ফোরাব সভাপতি আব্দুল আলিম, বায়রার সাবেক শীর্ষ নেতা নূরুল আমিন, কে এম মোবারক উল্লাহ শিমুল, আটাবের সাবেক মহাসচিব আসলাম খান,বায়রার সাবেক শীর্ষ নেতা আলহাজ আবুল বাসার, অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন, এস এম নাজমূল হক, আল মদিনা ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির স্বত্বাধিকারী মোসাম্মৎ ফাতেমা খাতুন, আশরাফ আলী সরদার ও জয়নাল আবেদীন জাফার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন