শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশে ফ্লাইট বাতিল

এমিরেটস ইতিহাদ ও ফ্লাইদুবাই

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনার কারণে নিষেধাজ্ঞার প্রেক্ষিতে বাংলাদেশে ফ্লাইট বাতিল করেছে এমিরেটস, ইতিহাদ এবং ফ্লাইদুবাই। সংযুক্ত আরব আমিরাতের অনলাইন দ্য ন্যাশনাল নিউজ এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে। এতে বলা হয়েছে, ১৪ এপ্রিল থেকে কমপক্ষে ২০ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ থেকে বা বাংলাদেশমুখী আন্তর্জাতিক ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা আছে। একই সঙ্গে আভ্যন্তরীণ ফ্লাইটও অস্থায়ীভিত্তিতে স্থগিত করা হয়েছে। সার্বিকভাবে বিদেশের সঙ্গে ফ্লাইট বন্ধ থাকবে এক সপ্তাহ। এমন অবস্থায় দুবাই ও ঢাকার মধ্যে চলাচলকারী এমিরেটসের সব ফ্লাইট বাতিল করা হবে বুধবার থেকে। এ সময়ের মধ্যে সর্বশেষ এমিরেটসের সর্বশেষ ফ্লাইট ইকে ৫৮৫ আকাশে উড়বে বুধবার ঢাকার স্থানীয় সময় রাত একটা ৪০ মিনিটে। ফ্লাইটটি ঢাকা থেকে আকাশে উড়বে।
সঙ্গে সঙ্গে ওয়েবসাইটে নিজেদের ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে এমিরেটস। উদ্ভূত পরিস্থিতিতে দুঃখ প্রকাশ করে যাত্রীদেরকে স্থানীয় এজেন্ট অথবা এমিরেটসের কলসেন্টারে যোগাযোগ করতে বলা হয়েছে নতুন করে বুকিং দেয়ার জন্য। ফ্লাইদুবাইও তার যাত্রীবাহী ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে। যাত্রীবাহী ফ্লাইট বাতিল করা হলে যাত্রীদের অর্থ ফেরত বা পরবর্তীতে ফ্লাইটের শিডিউল মতো বুকিং দেয়ার বিধান আছে। সংযুক্ত আরব আমিরাতের জাতীয় বিমান সংস্থা ইতিহাদও বাংলাদেশ ও আবু ধাবির মধ্যে ফ্লাইট স্থগিত করেছে। তাদের ওয়েবসাইটে বলা হয়েছে, বাংলাদেশে ভ্রমণ সংক্রান্ত জটিলতায় ১৪ থেকে ২০ শে এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকবে।
অন্যদিকে, আজ ১৩ এপ্রিলের কুয়ালালামপুর-ঢাকা বিজি০৮৭ ফ্লাইট ও ১৪ এপ্রিলের ঢাকা-রিয়াদের বিজি৪০৩৯ ফ্লাইট নতুন সময়সূচি অনুযায়ী পরিচালিত হবে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। নতুন সময় অনুযায়ী, ঢাকা-কুয়ালালামপুর বিজি০৮৬ ফ্লাইট ১৩ এপ্রিল দুপুর ২টায় ঢাকা থেকে ছেড়ে যাবে। কুয়ালালামপুর-ঢাকা বিজি ০৮৭ ফ্লাইট ১৩ এপ্রিল রাত ৯টায় কুয়ালালামপুর থেকে ছাড়বে। ঢাকা-রিয়াদ বিজি ৪০৩৯এ ফ্লাইট ১৩ এপ্রিল রাত ১১টা ৩০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে যাবে। এসব ফ্লাইটের যাত্রীদের নতুন সময়সূচি অনুযায়ী অন্তত ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন