ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

জায়ান্টদের জয়ের রাতে শীর্ষে অ্যাটলেটিকো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বার্সেলোনার বিপক্ষে এল ক্লাসিকো জিতে শীর্ষে উঠে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু স্প্যানিশ লিগের পয়েন্ট তালিকায় তাদের রাজত্ব ২৪ ঘণ্টার বেশি স্থায়ী হলো না। কোচ জিনেদিন জিদানের দলকে হটিয়ে ফের সবার ওপরের জায়গাটা পুনরুদ্ধার করল অ্যাটলেটিকো মাদ্রিদ।

কোচ ডিয়েগো সিমিওনের দলটি শীর্ষস্থানটা ফিরে পেয়েছে রিয়াল বেটিসের মাঠে ১-১ গোলে ড্র করে। ম্যাচ অমীমাংসিত থাকায় অ্যাটলেটিকোকে খোয়াতে হয়েছে দুই পয়েন্ট। তবে ম্যাচ থেকে পাওয়া মূল্যবান একটি পয়েন্টই ব্যবধান গড়ে তাদের শীর্ষে তুলে দিয়েছে। ম্যাচের পঞ্চম মিনিটেই অতিথি অ্যাটলেটিকোকে এগিয়ে দেন ইয়ানিক কারাসকো। ১৫ মিনিট না যেতেই স্বাগতিক রিয়াল বেতিসকে সমতা এনে দেন ক্রিস্টিয়ান তেল্লো। পরে আর কোনো গোল না হওয়ায় ড্র নিয়েই শেষ হয় মাঠের লড়াই।
৩০ ম্যাচ খেলে অ্যাটলেটিকো মাদ্রিদ পেয়েছে ৬৭ পয়েন্ট। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে নেমে যাওয়া রিয়ালের সংগ্রহ ৬৬ পয়েন্ট। এক পয়েন্ট কম নিয়ে এই মুহ‚র্তে পয়েন্ট তালিকার তৃতীয় দল বার্সেলোনা।
শিরোপা ধরে রাখার লড়াইয়ে অনেকটাই পিছিয়ে জুভেন্টাস। সিরি’আর লড়াইয়ে এখন সবার আগে আছে ইন্টার মিলান। তবে শীর্ষ চারের লড়াইয়ে ঠিকই আছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল। তার গোল ছাড়াই গতপরশু জেনোয়াকে ৩-১ ব্যবধানে হারিয়েছে কোচ আন্দ্রেয়া পিরলোর দল।
লিগের আশা শেষ, চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বিদায় নিয়েছে জুভেন্টাস। তবে এই মুহ‚র্তে দলটির সবচেয়ে বড় উদ্দেশ্য আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিশ্চিত করা। সে লক্ষ্যে বড় এক ধাপই এগিয়েছে দলটি।
নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের ৪ মিনিটেই কুলুসেভস্কি এগিয়ে দেন স্বাগতিকদের। এরপর স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতার শট জালে জড়ালে ২-০ গোলে এগিয়ে যায় জুভেন্টাস।
দুই গোলে পিছিয়ে বিরতিতে যাওয়া জেনোয়া দ্বিতীয়ার্ধে ইতালিয়ান ফরোয়ার্ড স্কামাক্কার হেডেব্যবধান কমায় জেনোয়া। তবে ম্যাচের ৭০ মিনিটে গোল করে ওয়েস্টন ম্যাককেনি ম্যাচের সব অনিশ্চয়তা মুছে দেন। ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভরা।
এই জয়ের ফলে তৃতীয় স্থানে নিজেদের অবস্থান কিছুটা শক্ত করেছেন রোনালদোরা। ৬২ পয়েন্ট নিয়ে চারে থাকা আটালান্টা থেকে ১ পয়েন্টে এগিয়ে আছে জুভেন্টাস। তবে সবার ওপরে আছে ইন্টার মিলান। ৩০ ম্যাচ শেষে দলটির সংগ্রহ ৭৪। দুইয়ে থাকা মিলান রোনালদোদের চেয়ে এগিয়ে আছে ১ পয়েন্টের ব্যবধানে। ইন্টার অবশ্য লিগ শিরোপার দিকে এগিয়ে যাচ্ছে দারুণ গতিতে। এদিন ম্যাটিও ডারমিয়ান একমাত্র গোলটি করেন দলটির পক্ষে। অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে উত্তেজনা ছড়ানো ম্যাচে আগুনে পারফর্ম করলো ম্যানচেস্টার ইউনাইটেডই। অথচ প্রথম দিকে এগিয়ে গিয়েছিল টটেনহ্যাম হটস্পার। কিন্তু দ্বিতীয়ার্ধে তিন গোল করে ৩-১ ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছেড়েছে ওলে গানার সুলশারের দল। সন হিউং-মিনের গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে একে একে ইউনাইটেডের হয়ে গোল করেন ফ্রেদ, এদিনসন কাভানি ও ম্যাসন গ্রিনউড।
এদিকে পরের মৌসুমে ইউরোপিয়ান প্রতিযোগিতায় খেলার আশা এখনও বাঁচিয়ে রেখেছে আর্সেনাল। শেফিল্ড ইউনাইটেডকে তারা হারিয়েছে ৩-০ গোলে। জোড়া গোল করেছেন আলেক্সান্ডার ল্যাকাজেটে। একটি করেছেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। জয়ের ফলে নবম স্থানে উঠেছে আর্সেনাল। ৩১ ম্যাচে তাদের সংগ্রহ ৪৫ পয়েন্ট। সমান ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ৬৩ পয়েন্ট। ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে ম্যানচেস্টার সিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন