শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২০ জন মুসল্লি নিয়ে মসজিদে জামাত

ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনার সংক্রমণ প্রতিরোধে নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। আগামী ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত এ বিধিনিষেধ কার্যকর হবে। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে কঠোর বিধিনিষেধ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়। সরকারের এ সিদ্ধান্তের আলোকে ধর্ম মন্ত্রণালয় থেকে গতকাল সোমবার সারাদেশের মসজিদগুলোতে পাঁচ ওয়াক্ত নামাজে ও আসন্ন তারাবিতে সর্বোচ্চ ২০ জন মুসল্লিকে অংশগ্রহণের নির্দেশনা জারি করা হয়েছে। আগামীকাল বুধবার থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। জনস্বাস্থ্যকে গুরুত্ব দিয়েই জারিকৃত দিকনির্দেশনাকে যথাযথভাবে পালনের জন্য সর্বস্তরের মুসল্লিদের অনুরোধ জানানো হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়েছে। প্রাণঘাতি করোনাভাইরাস ভয়াবহ মহামারি আকার ধারণ করায় যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মসজিদে নামাজ আদায়ে নিম্নোক্ত নির্দেশনা জারি করা হয়েছে। আদেশে বলা হয়, মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করবেন,তারাবির নামাজে খতিব, ইমাম, হাফেজ, মুয়াজ্জিন ও খাদেমসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করবেন;

জুমার নামাজে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা অংশগ্রহণ করবেন; মুসল্লিদেরকে পবিত্র রমজানে তিলাওয়াত ও যিকিরের মাধ্যমে মহান আল্লাহর রহমত ও বিপদ মুক্তির জন্য দোয়া করার অনুরোধ করা হয়েছে।
প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট মসজিদের পরিচালনা কমিটিকে উল্লেখিত নির্দেশনা বাস্তবায়ন করার জন্য অনুরোধ জানানো হয়েছে। জনস্বার্থেই এ নির্দেশনা জারি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন