শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সব রেকর্ড ভেঙে মৃত্যু ৮৩

দেশে করোনাভাইরাস শনাক্তের হার ২০.৫৯ শতাংশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩ জন। এটিই গতকাল পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত রোববার ৭৮ জন ও গত শনিবার ৭৭ জনের মৃত্যু হয়েছিল। করোনায় এখন পর্যন্ত মারা গেছেন নয় হাজার ৮২২ জন। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও সাত হাজার ২০১ জনকে শনাক্ত করা হয়েছে। এর আগে গত ৭ এপ্রিল সর্বোচ্চ সাত হাজার ৬২৬ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ছয় লাখ ৯১ হাজার ৯৫৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন চার হাজার ৫২৩ জন। এ নিয়ে গতকাল পর্যন্ত সুস্থ হলেন পাঁচ লাখ ৮১ হাজার ১১৩ জন।

গতকাল সোমবার (১২ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩৬ হাজার, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৯৬৮টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫০ লাখ ৩৭ হাজার ৮৩৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৭ লাখ ৫৯ হাজার ৬৩৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ৭৮ হাজার ১৯৭টি। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২০ দশমিক ৫৯ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪২ শতাংশ। মারা যাওয়া ৮৩ জনের মধ্যে পুরুষ ৫৪ জন এবং নারী ২৯ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন সাত হাজার ৩৩৩ জন এবং নারী মারা গেলেন দুই হাজার ৪৮৯ জন। তাদের মধ্যে ষাটোর্ধ্ব আছেন ৫২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন আছেন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৫৪ জন, চট্টগ্রাম বিভাগের ১৭ জন, রাজশাহী বিভাগের তিনি জন, খুলনা বিভাগের চার জন, বরিশাল ও সিলেট বিভাগের দুই জন করে এবং রংপুর বিভাগের একজন আছেন। ৮৩ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৭৪ জন, বাসায় মারা গেছেন পাঁচ জন এবং হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে চার জনকে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া চার হাজার ৫২৩ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন দুই হাজার ৭৬৪ জন, চট্টগ্রাম বিভাগের এক হাজার ৩৩৫ জন, রংপুর বিভাগের ৪১ জন, খুলনা বিভাগের ৭৬ জন, বরিশাল বিভাগের ২৭ জন, রাজশাহী বিভাগের ১৩০ জন, সিলেট বিভাগের ১৩৬ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন ১৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন দুই হাজার ৪৭৬ জন, ছাড়া পেয়েছেন এক হাজার ৩৭২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ ৭৫ হাজার ৪৫ জন, ছাড়া পেয়েছেন ছয় লাখ ২৭ হাজার ৬৩ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৭ হাজার ৯৮২ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮২১ জন, ছাড়া পেয়েছেন ৩১৭ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন এক লাখ ১১ হাজার ৯৫২ জন, ছাড়া পেয়েছেন ৯৫ হাজার ৮৮৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৬৪ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন