শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতের সুপ্রিম কোর্টের শুনানি চলবে অনলাইনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৫:৫৯ পিএম

ভয়াবহ করোনা-পরিস্থিতি ভারতে। অতীতের সমস্ত রেকর্ড ভেঙে যাচ্ছে প্রতিদিন। গত বছর এই সময় যে পরিস্থিতি ছিল দেশে, তার থেকেও ভয়ঙ্কর রূপ নিচ্ছে নোভেল করোনাভাইরাস। এমন পরিস্থিতিতে করোনার প্রবল থাবা বসেছে ভারতের শীর্ষ আদালতেও। সূত্রের খবর, সুপ্রিম কোর্টের ৫০ শতাংশ কর্মী করোনা আক্রান্ত হয়েছেন।

এই মারাত্মক পরিস্থিতির জন্য লকডাউন না হলেও আপাতত বাড়ি থেকেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমস্ত মামলার শুনানি চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে সুপ্রিম কোর্টের তরফে। আপাতত গোটা সুপ্রিম কোর্ট চত্বর স্যানিটাইজ করার কাজ শুরু হয়েছে। নির্ধারিত সময়ের এক ঘণ্টা পরে নির্ধারিত বেঞ্চগুলির কাজ শুরু হবে জানা গিয়েছে।

প্রসঙ্গত, ভয়াবহ করোনা পরিস্থিতি দিল্লিতে। ইতিমধ্যেই রাজধানীতে আছড়ে পড়েছে করোনার চতুর্থ ঢেউ। পরিস্থিতি সামলাতে হিমশিম খাচ্ছে প্রশাসন। যুদ্ধকালীন তৎপরতায় টিকাকরণের ওপর জোর দিচ্ছে কেজরিওয়াল সরকার। করোনার টিকাকরণের বয়সসীমা তুলে দিতে ফের একবার কেন্দ্রের কাছে অনুরোধ জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। রোববারই এ নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী বলেছেন, দিল্লিতে তৃতীয়বার সংক্রমণ বৃদ্ধির সময়ে এত খারাপ পরিস্থিতি তৈরি হয়নি৷ যা এই চতুর্থ ওয়েভ-এর পর তৈরি হয়েছে। সূত্র: টিওআই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন