ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

প্রাইভেট পড়িয়ে দিলেন জরিমানা

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

পিরোজপুরের নাজিরপুরে প্রাইভেট কোচিং বন্ধ করার জন্য প্রসাশন মাঠে নেমেই দু’জনকে জরিমানা করেছে। বর্তমান করোনায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকলেও থেমে নেই শিক্ষকদের প্রাইভেট ও কোচিং বাণিজ্য। উপজেলার বিভিন্ন স্থানে কিছু শিক্ষক এবং বেকার শিক্ষিত যুবকরা ঘরভাড়া করে স্বাস্থ্য বিধি না মেনে প্রাথমিক থেকে শুরু করে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষার্থীদের ভাল ফলাফলের প্রলোভন দেখিয়ে প্রাইভেট পড়াতে বাধ্য করছেন বলে অভিযোগ পাওয়া যায়।
অভিযোগের ভিত্তিতে গতকাল মঙ্গলবার নাজিরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল (সৈকত)-এর নেতৃত্বে প্রাইভেট ও কোচিং বাণিজ্য করার সময় হাতে নাতে ধরে নাজিরপুর সদর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক দেবব্রত বিশ^াসের বাসায় দশম শ্রেণির একটি ব্যাচে ২০-২৫ জন শিক্ষার্থী একত্রে প্রাইভেট পড়ানোর সময় ও একই বিদ্যালয়ের অতিথি শিক্ষক নিত্যানন্দ মন্ডল নাজিরপুর বালিকা মাধ্যমিক ব্যিালয়ের সামনে ভাড়া করা বাসায় প্রাইভেট পড়ানোর সময় ভ্রাম্যমান আদালত পৃথক পৃথকভাবে ১০০০ ও ৩০০০ টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে নাজিরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল (সৈকত) বলেন, শিক্ষকদের আমরা মর্যাদা দেই যার কারণে ইউএনও স্যারের আইডি থেকে তাদেরকে সর্তক করে পোস্ট দিয়েছিলেন। কিন্তু সরকার নির্দেশিত আইন অমান্য করা কোন ভাবেই মেনে নেয়া যায় না। কেউ যদি প্রাইভেট-কোচিং বাণিজ্য করে ও আমাদের কাছে আরো অভিযোগ আসলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন