শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আলেম-উলামা সম্পর্কে ‘মানহানিকর মন্তব্য’

পুলিশের আইজিকে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

আলেম-উলামাদের বিষয়ে ‘মানহানিকর মন্তব্য’ করা হয়েছে দাবি করে সেটি প্রত্যাহারের জন্য পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। আরিফুর রহমানের পক্ষে ব্যারিস্টার এবিএম গোলাম মোস্তফা তাজ এ নোটিশ দেন। সোমবার দেয়া নোটিশের বিষয়ে গতকাল মঙ্গলবার নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের এই আইনজীবী।
নোটিশে বলা হয়েছে, গত ১ এপ্রিল পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, আপনি (আইজিপি) এই মর্মে মন্তব্য করেছেন যে, ‘হুজুররা রিকশায় যেতে পারতেন না। এখন বড় হুজুরদের গাড়ি আছে। সাধারণত হুজুর বলতে আমরা আলেম-উলামাগণকেই বুঝে থাকি। বিছিন্ন কিছু দুনিয়াদার ধর্ম ব্যবসায়ীদের জন্য সামগ্রিকভাবে সকল আলেম-উলামাদের প্রতি মানহানিকর মন্তব্য রাষ্ট্রের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন দায়িত্বশীলের কাছ থেকে কোনোভাবেই কাম্য হতে পারে না।’
নোটিশে আরো বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীতে দল-মত নির্বিশেষ দেশের সকল মানুষের অর্থনৈতিক যে স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। অথচ আপনার উক্ত মন্তব্যের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের পথে অন্তরায় সৃষ্টি করছেন বলে আমার মক্কেল মনে করেন। আমার মক্কেল আরো মনে করেন, আপনার উক্ত মন্তব্যে আলেম-উলামাদের মানহানি হয়েছে। যা তার ও সকল মুসলমানগণের ধর্মীয় অনুভ‚তিতে চরম আঘাত। সংবিধান সমুন্নত রাখার শপথ গ্রহণকারী একজন দায়িত্বশীল পদাধিকারী হিসেবে আপনার কাছে এমন মন্তব্য মোটেও প্রত্যাশিত নয়।
প্রাপ্তির ৭ দিনের মধ্যে আলেম-উলামাদের নিয়ে করা মন্তব্য প্রত্যাহারের আশাবাদ ব্যক্ত করা হয় নোটিশে। অন্যথায় আইজিপির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে-মর্মে নোটিশে হুঁশিয়ারি দেয়া হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন