মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলায় করোনায় আক্রান্তের হার বেড়েই চলছে

একদিনের ব্যবধানে নারীসহ ৩ জনের মৃত্যু,নতুন সনাক্ত ৪১

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১১:২৭ এএম

ভোলায় গত এক দিনের ব্যবধানে করোনায় আক্রান্ত হয়ে নারীসহ ৩ জনের মৃত্যু ও সনাক্ত হয়েছে ৪২ জন। এদের মধ্যে সোমবার রাত ১২ টার দিকে সদর উপজেলার মো: হোসেনকে (৫৫) ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়। এছাড়া মঙ্গলবার ভোর ৬ টার দিকে সদর হাসপাতালের করোনা ইউনিটে দৌলতখান উপজেলার মোয়াজ্জেম হোসেন (৭০) ও লালমোহন উপজেলার বাসিন্দা রওশোনারা বেগম (৭০) মঙ্গলবার রাত ১০ টার ২০ মিনিটের দিকে সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ভোলা জেলায় করোনা সংক্রমণে মোট মৃত্যু হলো ১৭ জনের। এছাড়া মঙ্গলবার ১১৪ জনের শরীরে নমুনা পরীক্ষায় ৪১ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রন্ত হয়েছে। জেলা সিভিল সার্জনের কার্যালয় সুত্র বুধবার এ তথ্য জানান।

সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম জানান, করোনায় মৃত মো: হোসেন ও মোয়াজ্জেম হোসেন গত ১১ এপ্রিল সদর হাসপাতালে ভর্তি হন। এদের মধ্যে মো: হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সোমবার বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হলে তার পরিবার ঢাকা নিতে চাইলে পথেই তার মৃত্যু হয়। অপর জন মঙ্গলবার ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদিকে সিভিল সার্জন দপ্তর আরো জানান, করোনা আক্রান্ত হয়ে গত ৪ এপ্রিল ভোলা সদর হাসপাতালে ভর্তি হন লালমোহন উপজেলার বাসিন্দা রওশোনারা বেগম (৭০)। তিনি চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ১০ টা ২০ মিনিটের দিকে মৃত্যু বরন করেন।

সিভিল সার্জন দপ্তর সূত্র আরো জানান, নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩১ জন, দৌলতখানে ১ জন, বোরহানউদ্দিনে ৫ ও চরফ্যাসনে ৪ জন রয়েছে। আর নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ১৪’শ ৫৭ জনে। আক্রান্তদের মধ্যে মোট সুস্থ্য হয়েছেন ১ হাজার ৩৩ জন। আক্রান্তদের মধ্যে ৩১ জন ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে এবং ২ জন তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসকদের পরামর্শে চিকিৎসা নিচ্ছেন।

বিভিন্ন মহলের ধারনা লকডাউনের কারনে ঢাকা, চট্রগ্রাম সহ বিভিন্ন এলাকার থেকে ভোলায় আসা লোকজনের মাধ্যমে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে।সে তুলনায় ভোলায় চিকিৎসা ব্যাবস্থা একেবারেই অপ্রতুল। অথচ ভোলায় ২৫০ শয্যা হাসপাতাল নির্মান হলেও অনুমোদন না হওয়া,জনবল ও প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম না থাকার কারনে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করা যাচ্ছে না বলে জানালেন ভোলা সিভিল সার্জন। ভোলার ২৫ লক্ষ জনগনের চিকিৎসার স্বার্থে অতিদ্রুত ২৫০ শয্যা হাসপাতালটি চালুর ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি আবেদন মানুষের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন