ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত ১৮৪৩৭২

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:২৭ পিএম

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। বুধবার (১৪ এপ্রিল) দেশটিতে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৮৪ হাজার ৩৭২ জন। যা এখন পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের নতুন রেকর্ড। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৮ লাখ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭২ জনের। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মোট ১ লাখ ৭২ হাজার ৮৫ জনের মৃত্যু হয়েছে।

সংক্রমণের দিক বিবেচনায় ভারত এখন বিশ্বে দ্বিতীয়। করোনায় ভারতের সবচেয়ে বিপর্যস্ত রাজ্য মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ৬০ হাজার জনের শরীরে। মৃত্যু হয়েছে ২৮১ জনের। এমন পরিস্থিতিতে বুধবার থেকে ১৫ দিনের জন্য কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরে।

সংক্রমণ বিবেচনায় মহারাষ্ট্রের পরেই রয়েছে কেরালা, কর্ণাটক, তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশ। এদিন দিল্লিতেও সর্বোচ্চ ১৩ হাজার ৪৬৮ জন শনাক্ত এবং ৮১ জনের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারকে সিবিএসই বোর্ড পরীক্ষা বাতিলের আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় টিকাদান কর্মসূচি আরও জোরদারের কথা ভাবছে ভারত সরকার। প্রয়োজনে রাশিয়ার প্রস্তুত করা স্পুটনিক টিকাও আনার পরিকল্পনা রয়েছে তাদের। মঙ্গলবার ভারতে ২৬ লাখ ৪৬ হাজার মানুষকে টিকা দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন