ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

রমজান মাস উপলক্ষে ধারাবাহিক নাটক ‘পরকাল’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ২:২৬ পিএম | আপডেট : ২:৪১ পিএম, ১৪ এপ্রিল, ২০২১

পবিত্র রমজান মাস উপলক্ষে আজ থেকে বৈশাখী টিভিতে প্রচার হবে নতুন ধারাবাহিক নাটক ‘পরকাল’। বৈশাখীর উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের গল্পে নির্মিত হয়েছে নাটকটি। আজ থেকে প্রতিদিন বিকাল ৫টা ১৫ মিনিট ও রাত ১১টায় বৈশাখী টিভিতে প্রচার হবে নাটকটি।

‘পরকাল’ নাটকের গল্পে দেখা যাবে- খালেক সাহেবের সংসারে সবকিছু থাকার পরেও সুখ নেই । এর কারণ পরিবারে তিনি এবং বড় ছেলের বউ ছাড়া সবাই বেপরোয়া। রমজান মাসেও কারো মধ্যে যেন শৃঙ্খলা নেই । এ রকম আরো কিছু পরিবার রয়েছে যারা ইহকালের সুখ শান্তি নিয়ে ব্যস্ত, পরোকাল নিয়ে ভাববার সময় যেন কারো নেই। আবার সমাজে এক ধরনের মানুষ রয়েছেন যারা রোজা কিংবা ইফতার বিষয়টা নিয়ে লোক দেখানো কিছু কর্মকাণ্ড করেন। মোট কথা পবিত্র রমজানের গুরুত্ব, মাহাত্ম্য আর মানবিক বিষয়ই পরকাল নাটকের মূল উপজীব্য।

টিপু আলম মিলন বলেন, রোজা হলো সংযমের মাস। এ মাস এলেই আমরা সংযমী না হয়ে বরং অতিমাত্রায় অসংযমী হয়ে যাই। রমজানে গরীব দুঃখী প্রতিবেশীর হক আদায় না করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দেওয়া এবং লোক ঠকানো যেন নিয়মে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, চারপাশের এ অনিয়মগুলো তুলে ধরাই ‘পরকাল’ নাটকের মূল বিষয়। আমরা ইহকালের আরাম আয়েশে মত্ত থেকে পরকালের কথা একবারেই ভুলে যাই। সেসব মানুষকে সচেতন করার জন্যই ‘পরকাল’ নাটক। আমার নাটক দেখে তারা কিছুটা হলেও যদি সচেতন হন, সংযমের পরিচয় দেন, রোজার নির্দেশনাগুলো পালন করেন তাহলেই আমার লেখা সার্থক হবে বলে আমি মনে করি।

আকাশ রঞ্জনের চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন সাঈদ বাবু, বৃষ্টি ইসলাম, আব্দুল্লাহ রানা, লীনা আহমেদ সুফিয়া, মিষ্টি মারিয়া, মাসুম বাসার, আমিন আজাদ, গুলশান আরা, শিখা, অনামিকা, আফসানা নওমি ও ইলমা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন