ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ১১:২৭ এএম

বৈশাখের শুরুতে দেশে কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তার। দেশের তিন বিভাগ ও দুই জেলায় কালবৈশাখী ঝড় হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার হয়ে থাকতে পারে। একইসঙ্গে শিলাবৃষ্টির হওয়ার সম্ভাবনাও রয়েছে বলে জানানো হয়েছে।

বুধবার রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আফতাব গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করে জানান, বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও ঝড়ের পরিমাণ বাড়তে পারে।

আফতাব বলেন, ‘কিশোরগঞ্জ ও কুমিল্লা জেলাসহ ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এসব এলাকায় ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কি.মি. গতিতে কালবৈশাখী ঝড় বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের অন্যান্য স্থানে অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
।।শওকত আকবর।। ১৫ এপ্রিল, ২০২১, ১২:০৭ পিএম says : 0
এসো হে বৈশাখ!এসো ঝড় নিয়ে নয়-এসো শুধু বৃষ্টি নিয়ে।হে বৈশাখ তুমি তো রমজান দিয়ে নিজেকে শুরু করেছো তোমাকে বিদয় জানাবো ঈদের আনন্দ দিয়ে।তুমি তোমার শীতল বৃষ্টি দিয়ে শীতল ও ঠান্ডা করে দাও রোজাদারের প্রান।তোমার বৃষ্টির পানি ধুঁয়ে যাক করোনা ভাইরাস।তুমি যার হুকুম পালন করো আমরা তো তারই বান্দা।সে যেনো আমাদের দিকে তাকায়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন