ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অপহৃত অভিনেত্রীর বিচার করবে হুতিরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৫:২০ পিএম

গত ২০ ফেব্রুয়ারি ইয়েমেনের রাজধানী সানার রাস্তা থেকে মডেল-অভিনেত্রী এনতেসার আল-হামাদি ও তার দুই বন্ধুকে অপহরণ করেছিল ইরান-সমর্থিত হুতি বিদ্রোহীরা। এবার জানা গেছে, হামাদির বিরুদ্ধে ফৌজদারি তদন্তের পরিকল্পনা করছে হুতিরা।

হামাদির আইনজীবী খালেদ মোহাম্মদ আল-কামাল এই তথ্য জানিয়ে আরব নিউজকে বলেন, বিদ্রোহীদের নিয়ন্ত্রিত পশ্চিম সানার আদালতে একজন আইনজীবী রোববার ওই মডেলকে জিজ্ঞাসাবাদ করবে। তিনি আরও বলেন, কোনো ওয়ারেন্ট ছাড়াই হামাদিকে আটক করা হয়েছে। এমনকি তুলে নেয়া ও তার অবস্থা সম্পর্কে কোনো ব্যাখ্যা দেয়নি বিদ্রোহীরা।

ইয়েমেনের কর্মকর্তারা বলছেন, তিন অভিনেত্রী একটি ড্রামা সিরিজের শুটিংয়ের জন্য যাচ্ছিলেন। পথে গাড়ি থামিয়ে হুতি বিদ্রোহীরা তাদের অজ্ঞাত স্থানে ধরে নিয়ে যায়। অভিনেত্রীর বিরুদ্ধে ইসলামি পোশাক নীতি ভঙ্গের অভিযোগ এনেছে বিদ্রোহীরা।

এ ঘটনায় প্রতিবাদ জানিয়েছে ইয়েমেন ও আন্তর্জাতিক মানবাধিকার গোষ্ঠী। এর সঙ্গে সন্ত্রাসী সংগঠন আল-কায়েদা ও দায়েশের কর্মকাণ্ডের তুলনা টানছেন সরকারি কর্মকর্তারা। ইয়েমেনের তথ্য, সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী মোয়াম্মার আল-এরায়ানি বলেন, বিদ্রোহীরা নিজেদের নিয়ন্ত্রিত অঞ্চলে নারীদের ওপর পদ্ধতিগত ও সংগঠিত কঠোর আবস্থান নিয়েছে। সূত্র: আরব নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন