শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজাপুরে গত ১০ ঘণ্টায় ডায়রিয়ায় ২৫ জন হাসপাতালে ভর্তি, লকডাউনে স্যালাইন সংকট

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৬:৪৪ পিএম

ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে গত ১০ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২৫ জন ভর্তি হয়েছে এবং ২৭জন সুস্থ হয়ে ছাড়পত্র হাসপাতাল ত্যাগ করেছেন। রাজাপুর স্বাস্থ্য বিভাগের ইনডোর থেকে এ তথ্য পাওয়া গেছে। রাজাপুর ৫০ শয্যার হাসপাতালে রোগীর চাপে হাসপাতালে বারান্দার ফ্লোরে স্থান দিতে হচ্ছে।

রাজাপুর উপজেলার হাসপাতাল সংলগ্ন মিল্লাদ হোসেন ও জাহাঙ্গীর হোসেন ২টি পরিবারের ৮ জন তরমুজ খাওয়ার পর থেকে পাতলা পায়খানা ও বমি নিয়ে রাজাপুর হাসপাতালে ভর্তি আছে।

জনৈক ভর্তি রোগী গোলেনুর বলেন, আমি ও আমার মেয়ে পাশের বাড়ি থেকে দেয়া তরমুজ খেয়েছি, আমরা মা-মেয়ে ও ৬ জন সদস্য তরমুজ খাওয়ার পর থেকে পাতলা পায়খানা শুরু হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি আছি।

ডায়রিয়া রোগীরা জানান, মুখে খাবার স্যালাইন হাসপাতাল থেকে দিয়েছে কিন্তু আইভি স্যালাইন হাসপাতালের বাহির থেকে কিনতে হয়েছে।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আবুল খায়ের মাহমুদ রাসেল সত্যতা স্বীকার করে বলেন, গত ১০ ঘণ্টায় ২৫ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে এবং ২৭ জন ছাড়পত্র নিয়েছেন। লক ডাউনের কারণে ইডিসিএল থেকে আইভি স্যালাইন আনা সম্ভব হয়নি এবং হঠাৎ করে ডায়রিয়া রোগী সংখ্যা বেড়ে যাওয়ায় সংকট হয়েছে। ডাক্তার, নার্স নিরলস সেবা দিয়ে যাচ্ছে, আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন