বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে আদেশ অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় কয়েক ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৭:৫৪ পিএম

ময়মনসিংহের ফুলপুরে করোনা ভাইরাস প্রতিরোধে জনস্বার্থে সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউনের ২য় দিনে বৃহস্পতিবার জনসচেতনতায় প্রশাসনের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা যায়। লকডাউন শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে মাঠে রয়েছে প্রশাসন। এসময় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে, স্বাস্থ্যবিধি না মানায় ও সরকারি আদেশ অমান্য করায় এবং দোকান খোলা রাখার অপরাধে কয়েকজনের বিরুদ্ধে মামলা করে জরিমানা আদায় ও অনেককেই সতর্ক করেছে প্রশাসন। সেইসাথে লকডাউনে সরকারি নির্দেশনা হ্যান্ড মাইকে প্রচার করা হয়েছে। বৃহস্পতিবার লকডাউনের ২য় দিন সকাল থেকে সরকার নির্ধারিত লকডাউন মানাতে এসব কাজ করেন প্রশাসন।

ফুলপুরে লকডাউন নিশ্চিত করার জন্য উপজেলা নির্বাহী অফিসার শীতেশ চন্দ্র সরকার, সহকারি কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা ও ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজীর নেতৃত্বে প্রশাসন মাঠে নামে। সকাল থেকে তারা ফুলপুর বাসস্ট্যান্ড ও আমুয়াকান্দা বাজারসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে খোলা দোকান বন্ধ করে দেন এবং লকডাউন নিশ্চিতে সরকারী আদেশ ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনসচেতনতা সৃষ্টির লক্ষে ব্যাপক প্রচারণা চালান।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সকাল থেকে দুপুর পর্যন্ত সরকারী আদেশ অমান্য ও স্বাস্থ্যবিধি না মানার কারণে কয়েক জনের বিরুদ্ধে মামলা দিয়ে জরিমানা করে তা আদায় করেন।

এছাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফাতেমা তুজ জোহরা বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে বাসস্ট্যান্ড, শেরপুর রোড, হালুয়াঘাট রোড ও আমুয়াকান্দা বাজারের মোট ৭ জন দোকানদারকে লকডাউন নিয়ম না মেনে দোকান খোলা রাখার অপরাধে মোট ১০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। সেই সাথে সবাইকে স্বাস্থ্যবিধি ও সরকারী আদেশ মেনে চলার নির্দেশ প্রদান করা হয় এবং ভবিষ্যতের জন্য কয়েকজনকে সর্তক করা হয়।

এসময় সহযোগিতা করেন ফুলপুর থানা পুলিশ ও যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকগণ।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফাতেমা তুজ জোহরা এসময় বলেন, আপনারা সকলেই আপনাদের নিজেদের ও পরিবারের সুরক্ষার কথা ভেবে সরকারি লকডাউন নিয়ম মেনে চলুন। সবসময় মাস্ক ব্যবহার করুন, বিশেষ প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের হবেন না। এতে আপনাদেরই মঙ্গল হবে।জনসচেতনতায় এই ধরনের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার বলেন, আইন প্রয়োগের পাশাপাশি জনসচেতনতার কোন বিকল্প নেই। তবে করোনাভাইরাসের সংক্রমণ রোধে লকডাউনে মানুষ সরকারী আদেশ ও স্বাস্থ্যবিধি না মানলে এবং মাস্ক না পড়লে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন