ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির যুক্তরাষ্ট্র সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি ঘোষণা

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ১১:১২ পিএম

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বছরব্যাপী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে দেশে ও প্রবাসে সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি গঠনের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রে কমিটি গঠন করেছে কেন্দ্রীয় বিএনপি। যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লুকে আহবায়ক এবং সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান ভুইয়া মিল্টনকে সদস্যসচিব করে ৫০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের ঘোষণা দেয়া হয়েছে। বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী কেন্দ্রীয় উদযাপন কমিটির সদস্য সচিব মো. আবদুস সালাম ঢাকা থেকে নিউইয়র্ক সময় সোমবার বিকেলে এক ভার্চুয়াল অনুষ্ঠানে এই ঘোষণা দেন।
এদিকে অনুষ্ঠানে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সার্বিক সাফল্য ও করোনা মহামারির ভয়াবহতা থেকে পরিত্রাণ এবং গণতান্ত্রিক আন্দোলনে জড়িত সকলের জন্য বিশেষ দোয়ার করা হয়। এতে মোনাজাত পরিচালনা করেন মুফতি সাইয়াদ মৌলানা আনসারুল করীম আল-আযহারী। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপি ছাড়াও যুবদল, স্বেচ্ছাসেবক প্রভৃতি সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
নিউইয়র্ক সিটির কুইন্স প্যালেসে আয়োজিত সংক্ষিপ্ত এই ভার্চুয়াল অনুষ্ঠানে কমিটির যুগ্ম আহবায়ক হিসাবে যথাক্রমে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহসভাপতি গিয়াস আহমেদ ও শরাফত হোসেন বাবু এবং যুগ্ম সদস্য সচিব পদে মোশারফ হোসেন সবুজের নাম ঘোষণা করা হয়। এসময় অনুষ্ঠানে উপস্থিত দলীয় নেতা-কর্মীরা করতালির মাধ্যমে ঘোষিত কমিটি স্বাগত জানান এবং আনন্দ প্রকাশ করেন।
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি প্রধান সমন্বয়কারী হিসাবে বিএনপির কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন ও সমন্বয়কারী হিসাবে অপরসহ আন্তর্জাতিক কন্ঠশিল্পী বেবী নাজনীনকে দায়িত্ব দেয়া হয়। কমিটির সদস্য হিসাবে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি ডা. মুজিবর রহমান মজুমদার ও আব্দুল লতিফ সম্প্রাটের নাম ঘোষণা করে আব্দুস সালাম জানান সহসাই অন্যান্য যুগ্ম আহবায়ক, যুগ্ম সদস্য সচিব ও সদস্যের সমন্বয়ে ৫০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন