শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শতাধিক মামলায় লক্ষাধিক টাকা জরিমানা

লকডাউনে আইন ও স্বাস্থ্য বিধি অমান্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিনে জেলা-উপজেলা পর্যায়ে স্বাস্থ্যবিধি নিশ্চিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় সরকারি আইন ও স্বাস্থ্য বিধি অমান্য করায় বিভিন্ন শতাধিক মামলায় লক্ষাধিক টাকা জরিমানা করা হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত
নোয়াখালী ব্যুরো জানায়, জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। ভ্রাম্যমাণ আদালতের ১০টি দল অভিযান চালিয়ে লাকডাউনে সরকারি আইন অমান্য করায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৮৭টি মামলায় ৭৫হাজার ৮শ টাকা অর্থদন্ড করেছেন। একইসাথে জনসাধারণকে সরকার নির্দেশিত লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধ করেছেন নির্র্বাহী ম্যাজিস্ট্রেটরা।
খুলনা ব্যুরো জানায়, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি প্রতিপালন ও মাস্ক পরিধান নিশ্চিতে খুলনা জেলা ও খুলনা মহানগরে গতকাল মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জেলাব্যাপী অভিযানে ২৭টি মামলায় ১৩ হাজার আটশত ৫০ টাকা জরিমানা করা হয়। এসময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে প্রচারণা চালানো হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট পরিচালনা করেন। খুলনা জেলা প্রশাসনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়েছে।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরে ৩ জনকে আড়াই হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। করোনা ভাইরাস সংক্রমন রোধ কল্পে সরকার ঘোষিত কঠোর লকডাউন অমান্য করায় তাদেরকে এ জরিমানা করা হয়। গতকাল বেলা ১১ টার দিকে নাটোর নীচা বাজার ও স্টেশন বাজারে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় সকাল থেকে রাত পর্যন্ত জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মোট ছয়টি ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় মাস্ক না পরা, নিরাপদ দূরত্ব বজায় না রাখা, লকডাউন উপেক্ষা করে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে ২৪টি মামলা করা হয়েছে। এসব মামলায় ৪০ ব্যক্তিকে মোট ১৩ হাজার ২০ টাকা জরিমানা করা হয়েছে।
ময়মনসিংহ : লকডাউনে সরকারি নির্দেশনা অমান্য করায় ময়মনসিংহে ১১৮ মামলায় ১ লাখ ৭৩ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, লকডাউনে দোকান খোলা রাখা, মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ১১৮ মামলায় এক লাখ ৭৩ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। তিনি আরও বলেন, জেলা শহরে প্রতিদিন ছয়টিসহ প্রতি উপজেলায় একটি করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। করোনা মোকাবিলায় এমন অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন