ঢাকা, শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮, ২৫ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে উদ্বিগ্ন সউদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

ইরানের পারমাণবিক কর্মসূচির সর্বশেষ ঘটনাবলী নিয়ে এই রাজ্য গভীরভাবে উদ্বিগ্ন সউদী আরব। দেশটির পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে দেয়া এক বিবৃতিতে এই কথা বলা হয়েছে বলে জানিয়েছে সউদী প্রেস এজেন্সি (এসপিএ)।

বুধবার মন্ত্রণালয় এক বিবৃতিতে ঘোষণা করেছে, ‘ইউরেনিয়াম সমৃদ্ধির মাত্রা ৬০ শতাংশে উন্নীত করা হবে বলে ইরানের সাম্প্রতিক ঘোষণাকে শান্তিপূর্ণ ব্যবহারের উদ্দেশ্যে কর্মসূচী হিসাবে বিবেচনা করা যাবে না।’ উত্তেজনা এড়াতে এবং এই অঞ্চলের সুরক্ষা ও স্থিতিশীলিকে আরও তীব্রতার মুখে ঠেলে না দিতে তেহরানের প্রতি আহ্বান জানিয়েছে রিয়াদ। তারা তেহরানকে তাদের পারমাণবিক কর্মসূচি নিয়ে বর্তমানে চলমান আলোচনায় আরও গুরুত্বের সাথে অংশ নেয়ার আহ্বান জানিয়েছে।
বিবৃতিতে ইরানকে পারমাণবিক অস্ত্র প্রাপ্তি রোধ করতে দীর্ঘ মেয়াদী ও আরও শক্তিশালী পদক্ষেপ নেয়াসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি ইরানের পারমাণবিক কর্মসূচী নিয়ে আরও বিস্তৃত চুক্তিতে পৌঁছানোর আহ্বান জানানো হয়েছে। এছাড়াও, বিবৃতিতে ইরান তার পারমাণবিক কর্মসূচিসহ আঞ্চলিক সুরক্ষা ও স্থিতিশীলতা নষ্ট করতে যে পদক্ষেপগুলি গ্রহণ করছে তা নিয়ে ওই অঞ্চলের দেশগুলির উদ্বেগ বিবেচনা করারও আহ্বান জানানো হয়েছে। সূত্র : মিডল ইস্ট মনিটর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
a+aman ১৭ এপ্রিল, ২০২১, ২:০০ এএম says : 0
sudi are just jelous
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন