ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

আর্সেনালের সামনে ভিয়ারিয়াল, ইউনাইটেডের প্রতিপক্ষ রোমা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগের তালিকায় দ্বিতীয় স্থান ধরে রাখার পাশাপাশি এবার দাপুটে জয়ে ইউরোপা লিগের সেমিফাইনালও নিশ্চিত করেছে ওলে গানার সুলশারের দল। বড় জয়ে শেষ চার নিশ্চিত করেছে আরেক ইংলিশ জায়ান্ট আর্সেনালও।

কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে স্প্যানিশ ক্লাব গ্রানাদাকে ২-০ ব্যবধানে হারিয়েছে রেড ডেভিলরা। পল পগবার পাস থেকে দলকে ষষ্ঠ মিনিটে এগিয়ে দেন এডিনসন কাভানি। এরপর ম্যাচের শেষ মিনিটে আত্মঘাতি গোল হজম করে বসে গ্রানাদা। এর আগে প্রথম লেগে স্পেন সফর থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছিল ইউনাইটেড। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে এগিয়ে থেকে শেষ চারের টিকিট কাটলো সুলশারের দল।
ইউনাইটেড সেমিতে মুখোমুখি হবে আয়াক্সের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে শেষ চার নিশ্চিত করা রোমার। কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে ডাচ ক্লাবটির মাঠে গিয়ে ১-১ গোলে ড্র করে সেমির টিকিট কাটে রোমান গ্লাডিয়েটররা। রোমার বাধা পার হতে পারলেই ২০১৭ সালের পর আরেকবার ইউরোপা লিগের ফাইনালে উঠবে ইউনাইটেড।
ইউরোপা লিগের শেষ চার নিশ্চিত করা আর্সেনাল ফিরতি লেগে স্লাভিয়া প্রাহার মাঠে গিয়ে আলেক্সান্দে লাকাজাতের জোড়া গোলে জিতেছে ৪-০ ব্যবধানে। নিজেদের মাঠ এমিরেটসে শেষ আটের প্রথম লেগে চেক ক্লাবটির বিপক্ষে ১-১ গোলে ড্র করায় সেমিতে যাওয়া নিয়ে শঙ্কায় ছিল তারা। তবে অত্যন্ত গুরুত্বপূর্ণ মুহ‚র্তে জ্বলে উঠায় হাঁফ ছেড়ে বাঁচলো গানাররা। দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে এগিয়ে থেকে শেষ চার নিশ্চিত করলো মাইকেল আর্তেতার দল।
শুরুতে গোল আদায়ের জন্য আক্রমণের ঢেউ তোলা আর্সেনাল প্রথমার্ধেই এগিয়ে যায় ৩-০ গোলে। স্মিথ রোর পাস থেকে ১৮তম নিকোলাস পেপের গোলের পর ২১তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন লাকাজাতে। ফরাসি ফরোয়ার্ড তার দ্বিতীয় গোল পায় ৭৭তম মিনিটে, পেপের পাসে। তার আগে চ্যাম্বার্সের অ্যাসিস্টে ২৪তম মিনিটে দলের তৃতীয় গোল করেন সাকা। গানাররা শেষ চারে মুখোমুখি হবে তাদের সাবেক কোচ উনাই এমেরির দল ভিয়ারিয়ালের। ডায়নামো জাগরেভের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে সেমিতে উঠেছে স্প্যানিশ ক্লাবটি। ফিরতি লেগে নিজেদের মাঠে ২-১ ব্যবধানে জিতেছে ভিয়ারিয়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন