ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে সংক্রমণের নতুন রেকর্ড

একদিনে আক্রান্ত ২ লাখ ১৭ হাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

ভারতে দৈনিক সংক্রমণ বৃহস্পতিবার প্রথম ২ লাখের মাইলফলক পেরিয়েছিল। এরপর গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৩৫৩ জন। দৈনিক সংক্রমণের দিক থেকে এটি ভারতের জন্য নতুন রেকর্ড। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৪২ লাখ ৯১ হাজার ৯১৭ জন। ভারতের থেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন শুধু মাত্র যুক্তরাষ্ট্রতে।

এর পাশাপাশি, দ্বিতীয় ঢেউয়ের জেরে দৈনিক মৃত্যু পর পর ৩ দিন হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৫ জনের। এ নিয়ে মোট ১ লাখ ৭৪ হাজার ৩০৮ জন কোভিডে প্রাণ হারালেন সেখানে। দৈনিক সংক্রমণের এই বৃদ্ধি সক্রিয় রোগীর সংখ্যা বাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ৯৭ হাজার ৮৬৬। এখন ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪৩ জন। এই সক্রিয় রোগী বৃদ্ধির জেরে হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা পরিষেবাতে ঘাটতি তৈরি হচ্ছে। একই শয্যাতে থাকতে হচ্ছে একাধিকজনকে। কেউ কেউ আবার শয্যা না পেয়ে চেয়ারে বসেই চিকিৎসা পরিষেবা নিতে বাধ্য হচ্ছেন।
রাজ্যগুলির মধ্যে মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে খারাপ। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ৬৯৫ জন। উত্তরপ্রদেশেও হু হু করে বাড়ছে আক্রান্ত। ২২ হাজার ৩৩৯ জন শুক্রবার আক্রান্ত হয়েছেন সে রাজ্যে। দিল্লির অবস্থার অবনতি হয়েছে গত কয়েকদিনে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত ১৬ হাজার ৬৯৯ জন। কোনও এক শহরে একদিনে আক্রান্তের নিরিখে গত দু’দিন মুম্বাইকে টপকে গিয়েছে দিল্লি। মুম্বাইয়ে একদিনে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন ৪ এপ্রিল। ওই দিন ১১ হাজার ১৬৩ জন আক্রান্ত হয়েছিলেন মুম্বাইয়ে। পুণেতে সবথেকে বেশি একদিনে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৪৯৪ জন। গত দু’দিন এই সংখ্যাকে ছাপিয়ে গিয়েছে দিল্লিতে আক্রান্তের সংখ্যা।

ছত্তীসগড়েও গতকালআক্রান্ত হয়েছেন ১৫ হাজার ২৫৬ জন। কর্নাটকে সংখ্যাটা সাড়ে ১৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। গুজরাত, মধ্যপ্রদেশ, রাজস্থান তামিলনাড়ু, কেরালার অবস্থারও অবনতি হচ্ছে। পশ্চিমবঙ্গেও গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত সাড়ে ৬ হাজার ছাড়িয়েছে। পাঞ্জাব, হরিয়ানা, বিহার, তেলঙ্গানাতেও আক্রান্ত বেড়ে চলেছে। সূত্র : টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ আনোয়ার আলী ১৭ এপ্রিল, ২০২১, ৭:৩৪ এএম says : 0
ভারতীয় মুসলমান সম্প্রদায়ের উপর নির্যাতন বন্ধ করুন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন