শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর কোম্পানীগঞ্জে কাদের মির্জার বাড়ীর সামনে ককটেল বিষ্ফোরণ, গ্রেপ্তার-২

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১:০৫ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বাড়ীর সামনে ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। এঘটনায় জড়িত থাকা সন্দেহে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আগেরও মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার গভীর রাতে পৃথকস্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এরআগে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে দাগনভূঞা-বসুরহাট সড়কের বড় রাজাপুর গ্রামের মির্জার বাড়ীর সামনে হামলার ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, উপজেলার সিরাজপুর ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের সিরাজ উদ্দৌলার ছেলে হাসান ইমাম রাসেল ও বসুরহাট পৌরসভা ৮নং ওয়ার্ডের শহিদ উল্যার ছেলে ওহিদ উল্যা চৌধুরী দিদার।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত সাড়ে ১০টার দিকে কয়েকটি মোটরসাইকেল ও একটি মাইক্রোবাস যোগে দুধমুখার দিক থেকে একদল দূর্বৃত্ত মেয়র আবদুল কাদের মির্জার বাড়ীর সামনে আসে। এসময় তারা কয়েকটি বাড়ীর সামনে কয়েকটি ককটেল নিক্ষেপ করে দ্রুত বসুরহাটের দিকে চলে যায়।

মেয়র আবদুল কাদের মির্জার ভাই শাহাদাত হোসেন বলেন, তিনি তারাবির নামাজ শেষ করে পাশ্ববর্তী একটি চা দোকানে চা খেয়ে বাড়ীর দিকে যাচ্ছিলেন তিনি। এসময় দুধমুখার দিক থেকে একটি মাইক্রোবাস এবং তার পিছনে দু’টি মোটরসাইকেল যোগে একদল সন্ত্রাসী আসে। তারা বাড়ীর সামনে এসে আমাকে লক্ষ্য করে চারটি ককটেল নিক্ষেপ করলে একটি বিষ্ফোরণ হয়। বিষয়টি টের পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা বসুরহাটের দিকে পালিয়ে যায়। তিনি এ ঘটনার জন্য তাদের চলমান রাজনৈতিক প্রতিপক্ষকে দায়ী করেছেন। ঘটনাস্থল থেকে তিনটি অবিষ্ফোরিত ককটেল উদ্ধার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি জানান, সেতুমন্ত্রী ও মেয়রের বাড়ীর সামনে ককটেল বিষ্ফোরণের ঘটনায় রাসেল ও দিদারকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ওসি আরও জানান, গত বৃহস্পতিবার মেয়র ও সাবেক উপজেলা চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মেয়রের অনুসারী ইকবাল হোসেন বাদী হয়ে ১৩৭জনের নামে একটি মামলা দায়ের করেছে। ১৬২জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মিজানুর রহমান বাদলের অনুসারী নুরুল আফসার আরমান চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন