ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

জিয়াউর রহমান ৪০০ টাকা বেতনে কাজ করেছেন: হাছান মাহমুদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১:৪১ পিএম

জিয়াউর রহমান মুজিবনগর সরকারের অধীনে চারশ টাকা বেতনে সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেছে, সেই জিয়াউর রহমানের বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। শনিবার (১৭ এপ্রিল) সকালে মুজিবনগর দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, ১৯৭১ সালের এইদিনে তৎকালীন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপরাষ্ট্রপতি, তাজউদ্দীন আহমদকে প্রধানমন্ত্রী করে সরকার গঠিত হয়েছিল। এই সরকারের অধীনেই মুক্তিযুদ্ধ পরিচালিত হয়। যুদ্ধের সেক্টর কমান্ডারসহ অন্যরা এই সরকারের অধীনেই মুক্তিযুদ্ধ পরিচালনা করেছিলেন। জিয়াউর রহমানও এ সরকারের অধীনে চারশ টাকা বেতনে সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেছেন। দুঃখজনক হলেও সত্য যে, এই ঐতিহাসিক মুজিবনগর দিবসটি বিএনপি পালন করে না।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বিএনপি অনেক কিছুই পালন করে না। তারা বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে না, ৭ মার্চ পালন করে না, মুজিবনগর দিবসও পালন করে না। এতে এটাই প্রমাণিত হয় যে, তারা ইতিহাসকে অস্বীকার করতে চায়। কিন্তু ইতিহাস হচ্ছে, জিয়াউর রহমান এই সরকারের অধীনেই চারশ টাকা বেতনে চাকরি করতেন। আজকে স্বাধীনতাবিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক গোষ্ঠী যারা দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায়, তাদের মূল পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Tareq Sabur ১৭ এপ্রিল, ২০২১, ২:২৫ পিএম says : 0
জিয়াউর রহমান এর চারশ টাকা বেতন সমস‍্যা নাকি তার চাকুরীটাই সমস‍্যা?
Total Reply(0)
।।শওকত আকবর।। ১৭ এপ্রিল, ২০২১, ৩:০৯ পিএম says : 0
অপ্রসংগিক কথবার্তা ,আক্রমনাক্ত বক্তৃতা।একদল আরেক দলের প্রতি ঈস্বান্র্বিত হওয়া।চিরাচরিত অভ্যাসে পরিনত হয়েছে।৪০০টাকা বেতনে কাজ করা মেজর জিয়া কমান্ডার,হয়েও এদেশের স্বাধিনতা সংগ্রামে অনন্য ভুমিকা পালন করেছেন।এ কথা কি জাতি অস্বিকার করতে পারবে?.....
Total Reply(0)
।।শওকত আকবর।। ১৭ এপ্রিল, ২০২১, ৩:২১ পিএম says : 0
...?এদেশের স্বাধিনতা সংগ্রামকালিন সময় বিলাশ বহুল জীবন যাপন,এমন কি একটি গুলির শব্দ ও কর্নকুহুরে ডুকেনাই অথচ স্বাধিনতা সংগ্রামের বীরত্বগাথা অবদানের দাবীদার।আসলে অপরের অবদান স্বীকার করার মতো সত সাহস থাকতে হবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন