শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজাপুরে গত ১০ ঘন্টায় ডায়রিয়ায় ২৮জন ভর্তি, তীব্র স্যালাইন সংকট

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ৭:৫৪ পিএম

ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে গত ১০ ঘন্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২৮জন ভর্তি হয়েছে এবং ২৫ জন সুস্থ হয়ে ছাড়পত্র হাসপাতাল ত্যাগ করেছেন। রাজাপুর স্বাস্থ্য বিভাগের ইনডোর থেকে এ তথ্য পাওয়া গেছে। রাজাপুর ৫০ শয্যার হাসপাতালে রোগীর চাপে হাসপাতালে বারান্দার ফ্লোরে দিতে হচ্ছে। হাসপাতালে কোন আইভি স্যালাইন নেই।

এছাড়াও রাজাপুর উপজেলার সদরে সোহাগ ক্লিনিক পরিচালক মোঃ আহসান হাবিব সোহাগ বললেন আউটডোরে ডায়রিয়া আউটডোরে ১৫ জন রোগী চিকিৎসা নিয়েছে।

ডায়রিয়া রোগীরা জানান- মুখে খাবার স্যালাইন হাসপাতাল থেকে দিয়েছে কিন্তু আইভি স্যালাইন হাসপাতাল থেকে দিতে পারছে না। বাহির থেকেই কিনতে হয়েছে।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডিউটি ডাঃ মোঃ জাহিদ বলেন- গত ১০ ঘন্টায় ২৮ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে এবং ২৫ জন ছাড়পত্র নিয়েছেন।

রাজাপুর স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আবুল খায়ের মাহমুদ রাসেল বলেন- গত তিনদিন থেকেই আইভি স্যালাইন সংকট আছে। লকডাউনের কারণে ইডিসিএল থেকে আইভি স্যালাইন আনা সম্ভব হয়নি এবং গত ৭২ ঘন্টায় প্রায় একশ ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে। ডায়রিয়া রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় সংকট হয়েছে। ডাক্তার, নার্স নিরলস সেবা দিয়ে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন