বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উপকূলে বেড়িবাঁধ টেকসই করতে মহা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে : বাবু এমপি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ৭:৫৬ পিএম

খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আক্তরুজ্জামান বাবু বলেছেন নির্বাচনী এলাকা পাইকগাছা কয়রার পোল্ডারের ক্ষতিগ্রস্ত সকল বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে। এছাড়া যে সকল বাঁধ ঝুঁকিপূর্ণ রয়েছে সেসকল বাঁধ চিহ্নিত করা হচ্ছে। এমপি বাবু বলেন প্রতি বছর প্রাকৃতিক দুর্যোগের কারণে এলাকার বেড়িবাঁধ ভেঙ্গে একদিকে যেমন ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে অপর দিকে দুর্বল বেড়িবাঁধের কারণে এলাকার উন্নয়ন বাঁধাগ্রস্ত হচ্ছে। এলাকার উন্নয়নকে টেকসই করার জন্য এলাকার বেড়িবাঁধকে টেকসই করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এখন মেরামতের ক্ষেত্রেও প্রতিটি বাঁধ প্রশস্ত এবং উঁচু করা হচ্ছে। আগামীতে এলাকার বেড়িবাঁধ টেকসই করার যে মহা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে তা বাস্তবায়িত হলে নির্বাচনী এলাকার কোন মানুষ আর প্রাকৃতিক দুর্যোগের কারণে আশ্রয়হীন হবে না। প্রতিটি মানুষ উন্নত জীবনযাপন করবে।

তিনি আজ শনিবার পানি উন্নয়ন বোর্ডের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে নিয়ে নির্বাচনী এলাকা পাইকাগাছার বিভিন্ন ক্ষতিগ্রস্থ ও ঝুঁকিপূর্ণ বাঁধ পরিদর্শনকালে এসব কথা বলেন। এমপি প্রথমে হরিঢালী ইউনিয়নের মাহমুদ কাটি মালো পাড়ার ক্ষতিগ্রস্থ বেড়ি বাঁধ পরিদর্শন করেন। এরপর গড়ইখালী ও সোলাদানা ইউনিয়নের কয়েকটি স্থানের বাঁধ পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের চিফ ইঞ্জিনিয়ার মোহাম্মদ রফিক উল্লাহ, তত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন, নির্বাহী প্রকৌশলী আশরাফুল আলম, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপ বিভাগীয় প্রকৌশলী সুভাষ কর্মকার, উপ সহকারী প্রকৌশলী ফরিদ উদ্দীন, আওয়ামী লীগ নেতা, আব্দুল মান্নান গাজী, প্যানেল চেয়ারম্যান আব্দুস সালাম কেরু, নির্মল মজুমদার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন