মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আলেমদের নির্যাতন করে হকের আওয়াজ বন্ধ করা যাবে না

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

আলেম-উলামাদের গ্রেফতার করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে। আলেম-উলামাদের গ্রেফতার ও নির্যাতন করে হকের আওয়াজ বন্ধ করা যাবে না। গ্রেফতারকৃত আলেমদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। অন্যথায় আলেম-উলামারা ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। হেফাজতে ইসলামের গ্রেফতারকৃত আলেম-উলামাদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ গতকাল পৃথক পৃথক বিবৃতিতে এসব কথা বলেন।

বাংলাদেশ খেলাফত মজলিস : বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ এক যুক্ত বিবৃতিতে বলেন, গতকাল সকালে বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব ও হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদকে তার মুহাম্মদপুরের বাসা থেকে ডিবি পুলিশ গ্রেফতার করে নিয়ে গেছে। এভাবে আলেম-উলামা ও সাধারণ মানুষকে হয়রানি ও গ্রেফতার করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে। নেতৃদ্বয় আলেম-উলামাদের অহেতুক হয়রানি ও গ্রেফতার বন্ধ এবং আটকৃতদের নিঃশর্ত মুক্তি দেয়ার জোর দাবি জানান।

অন্যথায় আলেম-উলামারা ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। নেতৃদ্বয় আরো বলেন, রমজান মাস তাকওয়া অর্জনের মাস। এই মাসে আলেম-উলামাদের গ্রেফতার ও নির্যাতন করে হকের আওয়াজ বন্ধ করা যাবে না। মজলুম আলেম-উলামাদের আর্তনাদে খোদায়ী গযব নেমে আসার সমূহ সম্ভাবনা রয়েছে।

খেলাফত মজলিস : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল ইসলাম ইসলামাবাদী, হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব মাওলানা সাখাওয়াত হোসাইন রাজী ও মাওলানা জালালুদ্দীন আহমাদ, মাওলানা যোবায়ের আহমদ, মুফতি বশির উল্লাহ, মুফতি শরীফুল্লাহ, রফিকুল ইসলাম মাদানীসহ সারাদেশে বহু আলেম-উলামাকে গ্রেফতার ও রিমান্ডের নামে নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। নেতৃদ্বয় বলেন, লকডাউন চলাকালে সরকার সারাদেশে আলেম-উলামাদের উপর গ্রেফতার নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। গ্রেফতারকৃত আলেমদের রিমান্ডে নিয়ে সরকার জুলুমের সীমা অতিক্রম করে ফেলেছে। আলেম-উলামা ও দেশপ্রেমিক জনগণের উপর এভাবে হামলা, মামলা, হত্যা, গ্রেফতার নির্যাতন চালিয়ে সরকার বিদেশী প্রভুদের খুশী করতে চায়। মাহে রমজানের পবিত্রতা বিনষ্টের জন্য দেশে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি এবং জুলুম, নির্যাতন বন্ধ করতে হবে। দেশে বিরাজমান ভীতিকর পরিস্থিতির অবসান ঘটাতে হবে। মাহে রমাজনে ধর্মপ্রাণ মুসলমানদের ইবাদত-বন্দেগী নির্বিঘেœ পালনের ব্যবস্থা করতে হবে।

ইসলামী ঐক্য আন্দোলন : ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান এক বিবৃতিতে বলেন, দেশের বরেণ্য উলামায়ে কেরাম ও তৌহিদী জনতার বিরুদ্ধে হয়রানি মূলক মিথ্যা মামলা ও গ্রেফতার বন্ধ করতে হবে। নিরীহ আলেমদের গ্রেফতার নির্যাতনের পরিণাম শুভ হবে না। অন্যায়ভাবে গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন