বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

উত্তরায় কাভার্ডভ্যানের ধাক্কায় ভেঙে পড়ল ফুটওভার ব্রিজ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর উত্তরার রাজউক কলেজের পাশে মূল সড়কের ওপর ভেঙে পড়েছে ফুটওভার ব্রিজ। যদিও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গার্মেন্টস পণ্যবাহী একটি কাভার্ডভ্যানের ধাক্কায় ফুটওভার ব্রিজটির একাংশ ভেঙে পড়ে। গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টার পর এ ঘটনা ঘটে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেলের নির্বাহী প্রকৌশলী মো. ফরহাদ বলেন, রাজউক কলেজের পাশের ফুটওভার ব্রিজটি ভেঙে দুর্ঘটনা ঘটেছে। তবে লকডাউন থাকার কারণে আল্লাহর রহমতে কারও কোনো ক্ষতি হয়নি। আমরা খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে ব্রিজটি খুলে নিয়ে যাওয়ার কাজ করছি। এটি মেরামত করে আমরা আবারও নতুন করে এখানে ফুটওভার ব্রিজ স্থাপন করব।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীর বরাতে উত্তরা পশ্চিম থানার ওসি শাহ মো. আখতারুজ্জামান ইলিয়াস জানান, বিকেল সাড়ে ৩টার দিকে গার্মেন্টস পণ্যবাহী একটি কাভার্ডভ্যানের ধাক্কায় ফুটওভার ব্রিজটির একাংশ ভেঙে পড়ে। বিষয়টি জানার পরই ওই ফুটওভার ব্রিজের নিচ দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে বিকল্প ব্যবস্থা করে দেয়া হয়। বিষয়টি দায়িত্বপ্রাপ্ত সিটি করপোরেশন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
এদিকে ফুটওভার ব্রিজটি ভেঙে পড়ার পর অনেকেই তাৎক্ষণিক সামাজিক মাধ্যমে প্রতিক্রিয়া জানিয়েছেন। এ সংক্রান্ত ছবিতে কমেন্টে অনেকেই লিখেছেন, এটা অনেক আগে থেকেই খারাপ অবস্থার মধ্যে ছিল, দুর্ঘটনা ঘটবে বলে বোঝা যাচ্ছিল। কিন্তু সংশ্লিষ্টরা নজর দেয়নি। যে কারণে আজ এটি ভেঙে পড়েছে। লকডাউন থাকার কারণে অনাকাঙ্খিত ঘটনা থেকে বেঁচে গেছে। না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।


জানা গেছে, বর্তমানে রাজধানীতে প্রায় ৮৭টি ফুটওভার ব্রিজ রয়েছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় ৩২টি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতায় ৪৯টি, রোড অ্যান্ড হাইওয়ের ৫টি এবং রাজউকের একটি। এছাড়া নির্মাণাধীন এবং নির্মাণের পরিকল্পনায় আছে আরও কয়েকটি ফুট ওভারব্রিজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন