শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে পাঁচজন নিহত হওয়ার ঘটনার পর এই সরকারের এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না। এ সময় তিনি বলেন, উন্নয়ন উন্নয়ন করে দেশের মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে এই সরকার। তিনি আরো বলেন, জনগণ ফুঁসে উঠছে। আমি আগেও অনেকবার বলেছি, আজও বলছি, এই সরকারের হাতে দেশের মানুষের জীবন নিরাপদ নয়, দেশ নিরাপদ নয়। গতকাল বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে হতাহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এক বিবৃতিতে এ সব কথা বলেন।

নাগরিক ঐক্যের সদস্য সাকিব আনোয়ার স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, নিরীহ শ্রমিকরা তাদের ন্যায্য দাবি পেশ করতে গিয়ে গুলি খেয়ে মরবে, স্বাধীন দেশে, স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীতে তা কোনোভাবেই মেনে নেয়া যায় না। সরকার জনগণের কোনো দাবি মানবে না, কেবল অত্যাচার-নিপীড়ন চালাবে, গুলি করে মানুষ মারবে, তা হতে দেয়া হবে না। চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে পাঁচজন নিহত ছাড়াও আরো অনেকে গুলিবিদ্ধ এবং অর্ধশতাধিক আহত হয়েছেন। এ কোন দেশে বাস করছি আমরা?
ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আমি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি এবং অবিলম্বে শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেয়ার আহবান জানাচ্ছি। অন্যথায় উদ্ভূত পরিস্থিতির জন্য সরকার দায়ী থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Abdullah ১৮ এপ্রিল, ২০২১, ১২:১৮ এএম says : 0
সূরা ফাতির (فاطر), আয়াত: ৩৭ وَہُمۡ یَصۡطَرِخُوۡنَ فِیۡہَا ۚ  رَبَّنَاۤ اَخۡرِجۡنَا نَعۡمَلۡ صَالِحًا غَیۡرَ الَّذِیۡ کُنَّا نَعۡمَلُ ؕ  اَوَلَمۡ نُعَمِّرۡکُمۡ مَّا یَتَذَکَّرُ فِیۡہِ مَنۡ تَذَکَّرَ وَجَآءَکُمُ النَّذِیۡرُ ؕ  فَذُوۡقُوۡا فَمَا لِلظّٰلِمِیۡنَ مِنۡ نَّصِیۡرٍ ٪ অর্থঃ সেখানে তারা আর্ত চিৎকার করে বলবে, হে আমাদের পালনকর্তা, বের করুন আমাদেরকে, আমরা সৎকাজ করব, পূর্বে যা করতাম, তা করব না। (আল্লাহ বলবেন) আমি কি তোমাদেরকে এতটা বয়স দেইনি, যাতে যা চিন্তা করার বিষয় চিন্তা করতে পারতে? উপরন্তু তোমাদের কাছে সতর্ককারীও আগমন করেছিল। অতএব আস্বাদন কর। জালেমদের জন্যে কোন সাহায্যকারী নেই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন