ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আরও এক সপ্তাহ বাড়তে পারে ‘লকডাউন’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ৯:০৬ এএম | আপডেট : ১০:৪০ এএম, ১৮ এপ্রিল, ২০২১

চলমান সর্বাত্মক লকডাউন আরও এক সপ্তাহ বাড়তে পারে। কারণ দেশে হঠাৎ করে করোনাভাইরাসের যে প্রার্দুভাব দেখা দিয়েছে তা রোধ করার জন্যই এই পদক্ষেপ। বর্তমানে ভাইরাসটির সংক্রমণের হার উদ্বেগজনক থাকায় লকডাউনের আদলে দেওয়া চলমান কঠোর বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তা-ভাবনা করছে সরকার।

এ বিষয়ে প্রধানমন্ত্রী কার্যালয়েরও সায় আছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে ১৯ এপ্রিলের সভায়।

চলমান বিধিনিষেধের মধ্যে করোনা সংক্রমণ কমে এসেছে। তবে পরপর দুদিন করোনা সংক্রমিত হয়ে ১০১ জন করে মারা গেছেন যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

করোনা নিয়ন্ত্রণে সরকার গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটিও সিটি করপোরেশন ও পৌর এলাকায় টানা দুই সপ্তাহের লকডাউন দেওয়ার সুপারিশ করেছে।

তারা মনে করে, বর্তমান বিধিনিষেধের সুফল পাওয়া যাচ্ছে। তবে এ জন্য ১৪ দিনের লকডাউনের প্রয়োজন, সংক্রমণ প্রতিরোধে যা বিজ্ঞানসম্মত সময়সীমা।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, এমন পরিস্থিতিতে সরকার চলমান বিধিনিষেধ আরও সাত দিন বাড়িয়ে এরপর আবার শর্তসাপেক্ষে বিভিন্ন বিধিনিষেধ দিয়ে চলার বিষয়টি চিন্তা-ভাবনা করছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, বিধিনিষেধ বাড়ানোর পরামর্শ দিয়েছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। বিষয়টি প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হয়েছে। ১৯ বা ২০ এপ্রিল এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
রুবেল ১৮ এপ্রিল, ২০২১, ১১:০৫ এএম says : 1
অফিস কলকারখানা সব বন্ধ দিয়ে সাত দিন রাখেন , আজীবন মাস্ক ব্যবহার বাদ্যমুলক নইলে জরিমানা,
Total Reply(0)
Tipu ১৮ এপ্রিল, ২০২১, ৯:৩১ এএম says : 0
কথিত কোভিড ১৯ নিয়ে সারা পৃথিবীতে যে তামাশা শুরু হয়েছে তার থেকে লক্ষ কোটি গুণ বেশি ক্ষতিকর বিষাক্ত বিষ হচ্ছে যত সব বড় বড় মিথ্যুক ভন্ড প্রতারক জালেম শ্রেণীর মানুষের রূপ ধারী অমানুষরা - বিভিন্ন ধরনের ব্যক্তি এবং প্রতিষ্ঠান, যারা বিভিন্নভাবে নিজেদের লোভ স্বার্থ অহংকার অমানবিক মন মানসিকতার জন্য লক্ষ লক্ষ কোটি কোটি মানুষকে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত করছে, সুতরাং এই নাটকে অংশগ্রহণ না করে সমাজ এবং দেশ থেকে মিথ্যুক ভন্ড প্রতারক জালেম শ্রেণীর মানুষের রূপ ধারী অমানুষদের নির্মূল করার জন্য সর্বাত্মক চেষ্টা করুন, যদি তা করতে সক্ষম হন তাহলে সমাজ এবং দেশ উপকৃত হবে।
Total Reply(0)
Shahadat ১৮ এপ্রিল, ২০২১, ৯:৪৪ এএম says : 0
হিংসাত্মক সিদ্ধান্ত বন্ধ করুন,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন