শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুই তৃতীয়াংশ আসন নিয়ে ফের পশ্চিমবঙ্গের ক্ষমতায় যাওয়ার দাবি মমতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১০:২৭ এএম

দুই তৃতীয়াংশ আসন নিয়ে ফের পশ্চিমবঙ্গের ক্ষমতায় তৃণমূল আসছে বলে দাবি করেছেন দলটির নেত্রী ও রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। গতকাল শনিবার (১৭ এপ্রিল) বর্ধমানে তৃণমূলের নির্বাচনী জনসভা থেকে মমতা বন্দোপাধ্যায় বলেন, মানুষের প্রয়োজনেই বাংলায় তাঁর সরকার আবারো থাকবে।
তিনি বলেন, ছোট থেকে রাজনীতি করায় মানুষের মনোভাব বুঝি। এবার দুই তৃতীয়াংশ আসন নিয়ে ফের রাজ্যের ক্ষমতায় আসতে যাচ্ছে তৃণমূল। মানুষ বিজেপিকে এখন আর বিশ্বাস করে না এবং তারা কোথাও আসছেও না। সারা বাংলা ঘুরেই এ কথা বলছি।
বাংলা জিতে দিল্লিতে ঝাঁপাবেন বলে হুমকি দিয়ে তিনি বলেন, বিজেপির নেতাদের দাবি তৃণমূল সরকার নাকি এবার ক্ষমতা থেকে চলে যাবে। আমি বলবো, দিদি যাবে না, বরং থাকবে। মোদীবাবু আগামী দিনে তোমাকেই যেতে হবে। দিদিকে সাবেক বলার দরকার নেই। তোমাকেই সাবেক করা হবে।
এদিন পূর্ব-বর্ধমানের গলসি ও পূর্বস্থলীতে দুটি সভা করেন মুখ্যমন্ত্রী। সেখানে তৃণমূলনেত্রী বলেন, ‘সিপিএমের হার্মাদ আর আমাদের কিছু গদ্দার ভেবেছিল, বিজেপিকে ক্ষমতায় আনবে। এত সস্তা? বিজেপি গোল্লা পাবে।’ তাঁর দাবি, ‘আমি সারা বাংলা ঘুরেছি। বিজেপি কোথাও আসছে না। মানুষ বিজেপিকে বিশ্বাস করে না, ভালবাসে না।’ ভোটের প্রথম দু’টি পর্বের পর থেকেই রাজ্যে ২০০ আসন নিয়ে বিজেপি ক্ষমতায় আসবে বলে একাধিক সভায় দাবি করছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ দিন সেই প্রসঙ্গে বিজেপি নেতৃত্বকে খোঁচা দিয়ে মমতা বলেন, ‘বলে, একশো আসন পাবো, দু’শো আসন পাব। বলো, তুমি ৫০০ আসন পাবে।’
মুখ্যমন্ত্রী যখন নির্বাচনী প্রচারে পূর্ব বর্ধমানে ঠিক সেই সময়ই আসানসোলে দলীয় প্রার্থীদের পক্ষে সভা করেছেন প্রধানমন্ত্রী। সেখানে প্রশাসনের নানা বিষয় নিয়ে মমতাকে নিশানা করেছেন মোদী। পাল্টা প্রধানমন্ত্রীকে বিঁধে মুখ্যমন্ত্রী বলেন, নরেন্দ্র মোদী প্রচারে এসে মিথ্যা কথা বলেন। তার সবটা কুপ্রচার। কেন্দ্রীয় সরকার নোটবন্দি করেছে ঠিকই। কিন্তু আজ পর্যন্ত মানুষ সেটার হিসাব পায়নি। লকডাউন করেছে, কত লোকের চাকরি খেয়ে নিয়েছে। রেলের ৭৫ শতাংশ বিক্রি করে দিচ্ছে।’’ সূত্র : আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন