ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮, ২৮ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রুশ-মার্কিন উত্তেজনা নিয়ে যা বলছে ইরান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১১:২১ এএম

রাশিয়ার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞার নিন্দা জানিয়েছে ইরান। এটিকে বেঠিক পথের ভুল পদক্ষেপ বলে আখ্যায়িত করেছে দেশটি। শুক্রবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবযাদে এ নিন্দা জানান। খবর ইরনার।

তিনি বলেন, মিথ্যা অজুহাতে বিশ্বের বিভিন্ন দেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের প্রবণতা মার্কিন প্রশাসনে প্রাতিষ্ঠানিকীকরণ করা হয়েছে। গত নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট পদে পরিবর্তন হলেও প্রকৃতপক্ষে দেশটির দৃষ্টিভঙ্গিতে তার কোনো ছাপ পড়ে নি।

মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ ও সাইবার হামলার ঘটনায় দায়ী করে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছেন জো বাইডেন। পাশাপাশি বৃহস্পতিবার ওয়াশিংটনে থাকা ১০ কূটনীতিককে বহিষ্কার করা হয়েছে। এর জবাবে শুক্রবার রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে ১০ মার্কিন কূটনীতিককে বহিষ্কারের কথা জানায়।

পাশাপাশি যুক্তরাষ্ট্রের সাবেক ও বর্তমান আটজন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া রাশিয়ার রাজনীতিতে হস্তক্ষেপ থেকে যুক্তরাষ্ট্রের বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে নিবৃত্ত করার কথাও জানানো হয়।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্র এবং রাশিয়ার মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এর মধ্যেই রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করলেন বাইডেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন