ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে ২০ কিলোমিটার দূরে বরিশালের হাসপাতালে করোনা আক্রান্ত মাকে নিয়ে ছুটল ছেলে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ৫:৩৫ পিএম

এ্যাম্বেুলেন্স না পেয়ে পীঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে ঝালকাঠীর নলছিটি থেকে প্রায় ২০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে কোভিড-১৯ আক্রান্ত মা রেহানা পারভিনকে বরিশালে শের এ বংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করালেন ছেলে জিয়াউল হাসান। সিলিন্ডার পাইপের সংযোগ ছিল প্রাইমারী স্কুল শিক্ষিকা মা রেহানার মুখের অক্সিজেন মাস্কে।
শণিবার সন্ধায় জিয়াউল-এর পীঠে অক্সিজেন সিলিন্ডার আর পেছনে মা রেহানার হাসপাতালে ছোটার এ ছবি সামাজিক মাধ্যমেও ভাইরাল হয়েছে।
এক সপ্তাহ আগে ঝালকাঠীর নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েও ফলাফল জানতে না পেরে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজে পুনরায় পরিক্ষা করিয়ে বৃহস্পতিবার করোনা পজিটিভ নিশ্চিত হন রেহানা পারভিন-এর পরিবার। চিকৎসকের পরামর্শে প্রথমে তাকে বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হলেও শণিবার তার অক্সিজেনের মাত্রা কমতে থাকলে বাসায় চিকিৎসা দেয়ার ঝুকি নিতে রাজি হননি স্বজনেরা।
কিন্তু শণিবার বিকেলে অনেক চেষ্টা করেও এ্যম্বুলেন্স যোগাড় করতে না পেরে ছেলে কৃষি ব্যাংক কর্মকর্তা জিয়উল হাসান সন্ধায় মাকে নিয়ে ছোটেন বরিশালে। সেখানে করোনা ওয়ার্ডে ৫৭ বছরের রেহানা পরভিন’কে ভর্তি করার পরে তার অবস্থা এখন মোটামুটি স্থিতিশীল।
দক্ষিণাঞ্চলের ৬ জেলা হাসপাতাল ও ৪২টি উপজেলার ৪০টি স্বাস্থ্য কমপ্লেক্সে সোয়া ৫শ বেডের করোনা ওয়ার্ড-এর কথা বলা হলেও সেখানের চিকিৎসা ব্যবস্থার প্রতিচ্ছবিই ফুটে উঠেছে পীঠে অক্সিজেন সিলিন্ডার আর মা রেহানাকে নিয়ে ছুটে চলা জিয়াউলের দুঃসাসহিক যাত্রায়।
এদিকে শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় এযবতকালের সর্বোচ্চ ২০৮ জন করোনা রোগী সনাক্ত হেেছ দক্ষিণাঞ্চলের ৬ জেলায়। এ সময়ে মারা গেছেন ৩ জন। আর এপর্যন্ত দক্ষিণাঞ্চলে ১৩ হাজার ৩৩৭ জন কোভিড-১৯ রোগী সনাক্ত হবার কথা বলা হলেও মৃত্যু হয়েছে ২৪২ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন