ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ০৫ জৈষ্ঠ্য ১৪২৮, ০৬ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে তারাবি নামাজে একই পরিবারের ৮ সদস্যকে খুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ৭:০৪ পিএম

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় একটি মসজিদে তারাবির নামাজের সময় অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে একই পরিবারের আটজন নিহত হয়েছেন। রোববার দেশটির সরকারি কর্মকর্তারা নানগারহার প্রদেশে এই হত্যাকাণ্ড ঘটেছে বলে জানিয়েছেন।
নানগারহার প্রদেশের গভর্নর জাইউলহক আমারখিল বলেছেন, পূর্ব নানগরহার প্রদেশের জালালাবাদ শহরের একটি মসজিদে শনিবার রাতে গোলাগুলি হয়েছে। জমি নিয়ে বিবাদের কারণে এই গোলাগুলির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এতে এক পরিবারের পাঁচ ভাই এবং তাদের তিন চাচাতো ভাই নিহত হয়েছেন।
ফরাসী বার্তাসংস্থা এএফপিকে তিনি বলেন, এ ঘটনায় তদন্ত চলমান রয়েছে। তবে প্রাথমিক তদন্তে দেখা গেছে- জমি নিয়ে বিরোধের কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে। খবর ডেইলি সাবাহ-এর।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়, আফগানিস্তানে জমি নিয়ে বিরোধ খুবই সাধারণ ঘটনা। এসব জমি সংক্রান্ত বিরোধ ও সহিংসতা দেশটিতে কয়েক দশক ধরে প্রজন্ম থেকে প্রজন্মের মধ্যে বয়ে চলেছে।
গত এপ্রিলে এই নানগরহার প্রদেশে জমি সংক্রান্ত বিরোধের জেরে ছয়জন উপজাতীয় সদস্যকে হত্যা করা হয়। এই সংঘর্ষ বেশ কয়েক দিন ধরে চলেছিল।
উল্লেখ, নানগরহারে তালেবান ও আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসআইএলের সক্রিয় উপস্থিতি রয়েছে। আফগানিস্তানে কৃষি কাজের জন্য নানগরহারের জমি অত্যন্ত সমৃদ্ধ। সূত্র : ডেইলি সাবাহ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন