বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিহত শ্রমিকপ্রতি তিন কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বাঁশখালি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক সংঘর্ষে পুলিশের গুলিতে নিহত পাঁচ শ্রমিকের পরিবারপ্রতি ৩ কোটি টাকা করে ক্ষতিপূরণ প্রদান এবং হত্যায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। গতকাল রোববার আইন ও সালিশ কেন্দ্র’র পক্ষে অ্যাডভোকেট সৈয়দা নাসরিন এ নোটিশ পাঠান। নোটিশে নিহত এবং আহত শ্রমিকদের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করারও অনুরোধ জানানো হয়। স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, শিল্প সচিব, বাণিজ্য সচিবসহ সংশ্লিষ্টদের নোটিশের ‘প্রাপক’ করা হয়েছে।

আইন ও সালিশ কেন্দ্রে’র প্যানেল আইনজীবী মো. শাহিনুজ্জামান বলেন, নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও ক্ষতিপূরণ দিতে প্রয়োজনীয় পদক্ষেপ না নেয়া হলে প্রতিকার চেয়ে রিট করা হবে।

এর আগে গত ১৭ এপ্রিল চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎ শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৫ শ্রমিক নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। বেতন-ভাতা নিয়ে অসন্তোষ থেকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত বেশ কয়েকজনকে বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সসহ চট্টগ্রাম মেডিকল্যা কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতরা হলেনÑ শুভ (২৩), মো. রাহাত (২৪), আহমদ রেজা (১৯), রনি হোসেন (২২) ও রায়হান (২০)। সংঘর্ষে আবদুল কাদের, ইয়াসির আহমেদ, আসাদুজ্জামান নামে তিন পুলিশ কনস্টেবলও আহত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন