মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিক্ষিপ্ত বৃষ্টিপাত ফের তাপদাহের আভাস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বিক্ষিপ্ত বৃষ্টি-বজ্রবৃষ্টি, হিমেল হাওয়ার পর সারাদেশে সার্বিকভাবে তাপমাত্রা সহনীয় রয়েছে। তবে ২ থেকে ৩ দিন পর আবারও তাপদাহ শুরু হতে পারে এমনটি পূর্বাভাস আবহাওয়া বিভাগের। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয় কুড়িগ্রামের রাজারহাটে ২৯ মিলিমিটার। এছাড়া রংপুর বিভাগের অধিকাংশ জেলায় এবং সিলেট, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক স্থানে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়েছে।

গেল ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মংলা ও যশোরে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন সৈয়দপুরে ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৪.৩ এবং সর্বনিম্ন ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে যথাক্রমে ৩৫.২ এবং ২২.৪ ডিগ্রি সেলসিয়াস।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি-বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। ঢাকায় পশ্চিম ও উত্তর-পশ্চিম থেকে বাতাস ঘণ্টায় ১০ থেকে ১২ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়া কিছুটা পরিবর্তন হতে পারে। এরপরের ৫ দিনে তাপমাত্রা আরও বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। পশ্চিমা লঘুচাপের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন