শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আ স ম ফিরোজের বিরুদ্ধে রুল নিষ্পত্তির নির্দেশ সুপ্রিম কোর্টের

ঋণ পুনঃতফসিলিকরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

সাবেক চীফ হুইপ ও পটুয়াখালী-২ আসনের এমপি আ স ম ফিরোজের সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের বৈধতা নিয়ে জারিকৃত রুল হাইকোর্টকে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

গতকাল রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন নেতৃত্বাধীন আপিল বিভাগীয় ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আ স ম ফিরোজের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শামসুল হক। রিটকারী বাউফল মেয়রের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মহসিন রশিদ।

প্রসঙ্গত: আইন অনুসারে ৩ বারের বেশি কারো ঋণ পুনঃতফসিল করা যাবে না। কিন্তু এক্ষেত্রে ব্যত্যয় ঘটিয়ে ৯ বার করা হয়েছে। এমন দাবি করে একাদশ সংসদ নির্বাচনের আগে রিট করেছিলেন পটুয়াখালীর বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক। ওই রিটের শুনানি নিয়ে ২০১৮ সালের ২২ নভেম্বর হাইকোর্ট আ স ম ফিরোজের সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের সর্বশেষ সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেন। ওই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন আ স ম ফিরোজ। একই বছরের ২৫ নভেম্বর চেম্বার কোর্ট হাইকোর্টের আদেশ স্থগিত করেন। তার ধারাবাহিকতায় আবেদনটি গতকাল পূর্ণাঙ্গ বেঞ্চের কার্যতালিকায় ওঠে। শুনানি শেষে হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ বহাল রাখেন আপিল বিভাগ। একইসঙ্গে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন