বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার রোহিঙ্গা শিশুদের পাশে ওজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

মেসুত ওজিলের সাহায্যসুলভ স্বভাব সবারই জানা। অসহায় নিপীড়িত মুসলমানদের পাশে দাঁড়িয়ে বরাবরই খবরের শিরোনাম হন তুর্কি বংশদ্ভুত এই জার্মান মিডফিল্ডার। এবার পবিত্র রমজান মাস উপলক্ষে দুস্থ ও অসহায় শিশুদের খাবারের জন্য অর্থ প্রদান করলেন ওজিল। যাতে বরাদ্দ রয়েছে বাংলাদেশের জন্যও।
তার্কিশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ১ লাখ ২০ হাজার ৭৭০ ডলার দান করেছেন ওজিল। এই অর্থ খরচ করা হবে বিশ্বের বিভিন্ন দেশের সুবিধাবঞ্চিত শিশুদের খাবার জোগান দিতে। যার একটা অংশ বাংলাদেশেও আসবে। ‘দ্য তার্কিশ রেড ক্রিসেন্ট সোসাইটি’ জানিয়েছে, ৭৫০টি খাবারের পার্সেল যাবে বাংলাদেশের শরণার্থী শিবিরের রোহিঙ্গা মুসলিম শিশুদের হাতে।
দুই হাজার ৮০০ খাবারের পার্সেল বিতরণ করা হবে ওজিলের মাতৃভ‚মি তুরস্কের অসহায় শিশুদের মাঝে। এক হাজার পার্সেল পাঠানো হবে ইন্দোনেশিয়ায়। এছাড়া সিরিয়ার ইদলিব ও সোমালিয়ার রাজধানী মোগাদিসুর এতিম শিশুদের জন্য পবিত্র রমজান মাসের খাবারের ব্যবস্থাও করবেন ওজিল। শুধু তাই নয়, নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে মিয়ানমারের অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আর্জি জানিয়েছেন ওজিল। তিনি লেখেন, ‘মানুষ হিসেবে আমাদের একে অন্যের পাশে দাঁড়ানো প্রয়োজন। বিশেষ করে মিয়ানমারের মতো দেশগুলোতে। এই মুহ‚র্তে যারা নিরাপদ নয়, তাদের জন্য দোয়া করছি। প্রতিবাদ করার এখনই সময়।’
স¤প্রতি ইংলিশ জায়ান্ট আর্সেনাল ছেড়ে ফেনেরবাখে যোগ দিয়েছেন ওজিল। মিকেল আর্তেতার দলে নিজের অস্তিত্বের সংকটে পড়ে তুরস্কে পাড়ি জমান মাঝমাঠের এই জনপ্রিয় ফুটবলার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন