শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাসপাতাল সাংবাদিকদের জানানোর অপরাধে হাসপাতাল থেকে বৃদ্ধার নাম কেটে দেয়ার অভিযোগ

শের এ বাংলা মেডিকেল কলেজ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৫:২০ পিএম

বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডের এক রোগী মাসাধিককালেও চিকিৎসা সেবা না পাবার বিষয়টি সাংবাদিকদের অবহিত করায় হাসপাতাল থেকে নাম কেটে দেয়ার অভিযোগ উঠেছে। পটুয়াখালির বাউফল উপজেলার আনোয়ারা বেগম (৬৫) জরায়ুর অপারেশনের জন্য গত ১১ মার্চ শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডাঃ খুরশীদ জাহানের গাইনি ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। বেসরকারিভাবে চিকিৎসা করানোর মত টাকা না থাকায় তিনি সরকারি হাসপাতালের সেবা পাবার জন্য আসলেও এক মাসেও তার চিকিৎসা হয়নি।
গত ১৬ মার্চ তার অস্ত্রোপচারের বথা থাকলেও অজ্ঞাত কারনে সেদিন তা হয়নি। কারন হিসাবে বিষয়টি জরুরি নয় বলে তাকে জানানো হয়। শুধুমাত্র আনোয়ারা বেগমই নন ওই ওয়ার্ডের অনেকেরই একই অবস্থা হওয়ায় স্বেচ্ছায় হাসপাতাল থেকে চলে গেছেন। অভিযোগ রয়েছে, ডাঃ খুরশিদ জাহানের যেসব তারিখে অপারেশন থাকে সেদিন তিনি হাসপাতালে আসেন না। অথচ হাসপাতাল কর্তৃপক্ষ জানান নিয়মিত ওই ওয়ার্ডে ১০/১২টি অপরারেশন হয়ে থাকে।
গত ১১ এপ্রিল আনোয়ারা বেগমের পুত্র রাশেদুল ইসলাম স্থানীয় পত্রিকার সাংবাদিকদের বিষয়টি অবহিত করলে তারা ডাঃ খুরশীদ জাহানের দেখা করতে গেলে তাকে পাওয়া যায়নি। পরে মোবাইলে তার সাথে কথা বলার চেষ্টা করলে তিনি ‘কলেজে ক্লাশ নিচ্ছেন’ বলে জানান। অথচ মোবাইল ফোনে রাস্তার গাড়ির শব্দ শোনা যাচ্ছিল।
রোগী আনোয়ারা বেগমের দুর্ভাগ্য সাংবাদিকরা তার বিষয়টি জানতে পারায় ১২ এপ্রিল হাসাপতাল থেকে তার নাম কেটে দেয়া হয়। অবশ্য রেকর্ডে ‘রোগী স্বেচ্ছায় হাসপাতাল ত্যাগ করেছেন’ বলে উল্লেখ রয়েছে। বিষয়টি নিয়ে হাসপাতালের পরিচালক ডাঃ এইচ এম সাইফুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, ‘রোগীর সাথে কেন খারাপ ব্যবহার করা হয়েছে তার খোঁজ খবর নেয়া হবে’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন