বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনায়ও থেমে নেই নেশার কারবার, যশোর সীমান্ত থেকে একের পর এক ভারতীয় গাঁজা উদ্ধার

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৫:৪৩ পিএম

যশোর সীমান্ত পথে ভারত থেকে নেশাদ্রব্য আসছেই। একের পর এক ভারতীয় গাঁজা উদ্ধার ঘটনায় তা প্রমাণিত। করোনার মধ্যেও নেশার কারবার থেমে নেই।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর বিশেষ টহল দল গত ১৬এপ্রিল ধান্যখোলা এবং শিকারপুর সীমান্ত হতে ভিন্ন অভিযানে ৮৮ কেজি গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করে।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা, বিজিবিএম, পিএসসি জানান, দীর্ঘদিন যাবত কতিপয় মাদক ব্যবসায়ী বিভিন্ন কৌশলে সীমান্ত পার করে ভারত হতে বাংলাদেশে মাদকদ্রব্য নিয়ে আসে এবং তা যশোরসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছে। উক্ত মাদকদ্রব্য আটকের নিমিত্তে গোয়েন্দা তৎপরতাসহ অভিযান অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে ধান্যখোলা এবং শিকারপুর বিওপিতে কর্মরত সুবেদার মোঃ আশরাফ আলী, নায়েব সুবেদার এ বি সিদ্দিক এবং হাবিলদার মোঃ জালাল আহমেদ এর নেতৃত্বে ০৩ টি বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে ধান্যখোলা বিওপির ইন্দ্রপুর গ্রাম হতে ৩৪ কেজি ও ০১ জন আসামী, জেলেপাড়া পোষ্টের আয়রন ব্রিজ হতে ২২ কেজি এবং শিকারপুর বাওড় পাড় হতে ৩২ কেজি গাঁজাসহ সর্বমোট ৮৮ কেজি গাঁজা আটক করা হয়।

যশোর র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব তার প্রতিষ্ঠাকাল থেকেই চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনী, ছিনতাইকারী, অপহরণকারী, প্রতারকচক্র গ্রেফতার, অবৈধ অস্ত্র গোলাবারুদ উদ্ধার এবং সমাজে মাদকের ভয়াল থাবার বিড়ম্বনার রোধকল্পে মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ মাদকের বিরদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দৃষ্টান্ত স্থাপন করে জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করে আসছে।

এরই ধারাবাহিকতায় ১৮ এপ্রিল ২০২১ তারিখ আনুমানিক ১৭.৩০ ঘটিকার সময় র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার লেঃ এম সারোয়ার হুসাইন, (এক্স), বিএন এর নেতৃত্বে একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে যশোর জেলার বেনাপোল পোর্ট থানাধীন মানিকিয়ার তাছিন ট্রেডার্স নামক সারের দোকানের সামনে ইটের রাস্তার উপর হইতে অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ সাইদুর রহমান (২৭), পিতা-মোঃ মুঞ্জুর আলী, সাং-মানিকিয়া, থানা-বেনাপোল পোর্ট, ২। মোঃ মিলন হোসেন (৪২), পিতা-মোঃ সাহাজুদ্দিন, সাং-উত্তর বুরুজ বাগান থানা-শার্শা উভয় জেলা-যশোরদ্বয়’কে গাঁজা-১.৫ কেজি, মোবাইল-০২ টি, সিমকার্ড-০২ টি সহ হাতে নাতে গ্রেফতার করে।

র‌্যাবের আরেকটি অভিযানে যশোর জেলার ঝিকরগাছা থানাধীন কলাগাছি সাকিনস্থ মেসার্স মহিতুর ফিলিং স্টেশনের সামনে যশোর টু বেনাপোলগামী হাইওয়ে রোডের উপর হইতে অভিযান পরিচালনা করে মোঃ মাসুদ রানা (২২), পিতা-মোঃ শফিকুল ইসলাম, সাং-চান্দেরপোল, থানা-ঝিকরগাছা, জেলা-যশোর’কে গাঁজা-০২ কেজি, মোবাইল-০১ টি, সিমকার্ড-০১ টি সহ হাতে নাতে গ্রেফতার করে।

এর আগেরদিন র‌্যাব যশোর জেলার চৌগাছা থানাধীন আরফা মোড়ে সোনামিয়া এর চায়ের দোকানের সামনে পাঁকা রাস্তার উপর হইতে অভিযান পরিচালনা করে আটক করে মোঃ ইকবাল হোসেন (২৭), পিতা-মোঃ মফিজুল রহমান, মাতা-মোছাঃ রহিমা বেগম, সাং-লসকারপুর, থানা-চৌগাছা, জেলা-যশোর ’কে গাঁজা-৯১০ গ্রামসহ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

আমার এক নিকটাত্মীয় মদ-গাঁজা সেবন করত। স্বামী-স্ত্রী প্রায় সময়মই ঝগড়া হতো, স্বামী তার স্ত্রীর গায়ে অনেক সময় হাত তুলত। স্ত্রীও খুব বেশী একটা ছাড় দিত না। আবার স্ত্রীর বিরুদ্ধে অন্য পুরুষের সাথে দীর্ঘ দিন রাতে-বিরাতে গোপন ফোনালাপের অভিযোগ ছিল। তাদের দুই ছেলে আছে। স্বামী তার স্ত্রীর নামে ব্যাংক একাউন্টে ১৫-১৮ লাখ টাকার সম্পদ রেখেছিল। স্ত্রী বাপের বাড়ি গিয়ে সেগুলো হাত করে নেয় এবং নেশাখোর স্বামীর সংসার করবেনা বলে জানায়। এ অবস্থায় কয়েকটি ব্যর্থ আলোচনা বা বৈঠক হয়। প্রায় এক বছরের বেশী সময় পর স্ত্রী ওই স্বামীকে এক উকিলের মাধ্যমে ডাকযোগে ডিভোর্সলেটার পাঠায়। স্বামী বলে সে ওই লেটার রিসিভ ও সাইন করেনি। এর প্রায় এক বছর পর তার স্ত্রী ওই গোপন ফোনালাপের অভিযুক্ত ব্যক্তিকেই বিয়ে করে। প্রশ্ন হলো স্ত্রীর এ তালাক ও পরবর্তী বিয়ে ইসলামের বিধান মতে সঠিক ভাবে হয়েছে কি না? আর না হলে এখন করনীয় কি?

২১ জানুয়ারি, ২০২২, ৭:৪৮ পিএম

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন