শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

নিষেধাজ্ঞা হংকংয়ের

ইনকিলাব ডেস্ক : ভারতে ছড়িয়ে পরা করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের ভয়ে দেশটির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে হংকং। সোমবার মধ্যরাত থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে এবং পরবর্তী ১৪ দিন অর্থাৎ ২ মে পর্যন্ত তা বহাল থাকবে। পাশাপাশি পাকিস্তান ও ফিলিপাইনেকে করোনাভাইরাসের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সে কারণে এই তিন দেশ থেকে যেসব যাত্রীরা রবিবার রাতে ২ ঘণ্টার মধ্যে হঙ্কংগামী ফ্লাইটে ওঠার জন্য অপেক্ষা করছিলেন তাদের ফ্লাইটও বাতিল করা হয়েছে। রয়টার্স।


মিসরে নিহত ১১
ইনকিলাব ডেস্ক : মিসরের রাজধানী কায়রোর উত্তরে এক ট্রেন দুর্ঘটনায় ১১ জন নিহত ও ৯৮ জন আহত হয়েছেন বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। রোববার স্থানীয় সময় দুপুর ১টা ৫৪ মিনিটে কায়রো থেকে প্রায় ৪০ কিলোমিটার উত্তরে কালিউবিয়া প্রদেশে এ ঘটনা ঘটে, সংক্ষিপ্ত এক বিবৃতিতে জানিয়েছে মিসর জাতীয় রেলওয়ে। ট্রেনটি কায়রো থেকে নীল নদের বদ্বীপ অঞ্চলের শহর মানসৌরা যাওয়ার পথে এর চারটি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার পর ৫০টিরও বেশি অ্যাম্বুলেন্স আহতদের কালিউবিয়া প্রদেশের বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। রয়টার্স।


ভ্যাকসিন দেবে গুগল
ইনকিলাব ডেস্ক : বিশ্বে ক্রমাগত করোনা সংক্রমণ বাড়ছে। এবার তাই সংক্রমণ ঠেকাতে নড়েচড়ে বসল গুগল। সংস্থাটি বিশ্বের বিভিন্ন দেশে সম্পূর্ণ নিজস্ব খরচে করোনার ভ্যাকসিন পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে পড়া দেশগুলোতে মোট আড়াই লাখ করোনা ভ্যাকসিনের ডোজ বিতরণ করবে গুগল। এ বিষয়ে আন্তর্জাতিক ভ্যাকসিন প্রদানকারী সংস্থা গাভির সঙ্গেও গুগল চুক্তি করেছে। ভ্যাকসিনবিষয়ক পাবলিক সার্ভিস অ্যানাউন্সমেন্টে গুগলের পক্ষ থেকে বিজ্ঞাপনের জন্য দেওয়া হবে ২৫ কোটি টাকা। দ্য ওয়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন