শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিমান বাহিনী প্রধানের তুরস্ক সফর

আইএসপিআর | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সস্ত্রীক এবং ৪ জন সফরসঙ্গীসহ গত রোববার রাতে ৬ দিনের এক সরকারী সফরে বিমান বাহিনীর একটি বিমানের মাধ্যমে তুরস্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্ক এর সমাধি পরিদর্শন করবেন এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেদেশের বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি, বিমান বাহিনী একাডেমি, সামরিক জাদুঘর, এভিয়েশন মিউজিয়ামসহ সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্র্রসারিত হবে।
এছাড়াও, তুরস্ক বিমান বাহিনী ও তুরস্কের শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সাথে বাংলাদেশ ও তুরস্ক বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা সংক্রান্ত বিষয়ে ফলপ্রসু মত বিনিময় করার সুযোগ হবে বলে আশা করা যায়। উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান আগামী ২৫ এপ্রিল দেশে প্রত্যাবর্তন করবেন।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন