শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কেন বাতিল হবে না জানতে চান হাইকোর্ট

এফবিসিসিআই’র ভোটার তালিকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

‘ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ’ (এফবিসিসিআই)র প্রণীত ভোটার তালিকা কেন বাতিল করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। তালিকা সংশোধন চেয়ে করা রিটের শুনানি শেষে এ রুল জারি করেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ।

আদালত একই সঙ্গে প্রণীত ভোটার তালিকা সংশোধন চেয়ে করা আবেদন ৭ দিনের মধ্যে নিষ্পত্তি করতে সংস্থাটিকে নির্দেশ দিয়েছেন। গতকাল সোমবার এ আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।
আদেশের বিষয়ে খুরশিদ আলম খান বলেন, আগামী ৫ মে এফবিসিসিআইয়ের ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক নির্বাচনে পরিচালক পদে ভোট গ্রহণের কথা রয়েছে। বাংলাদেশ ফুড স্টাফ ইমপোর্টার অ্যান্ড সাপ্লায়ার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি আনোয়ার হোসেন ওই পরিচালনা পর্ষদের সদস্য।সম্প্রতি এফবিসিসিআই একটি ভোটার তালিকা প্রকাশ করেছে, যাতে আনোয়ার হোসেনের নাম বাদ দেয়া হয়েছে। এ কারণে বাণিজ্য বিধিমালা ১৯৯৪ অনুযায়ী তাদের কাছে আমরা একটি দরখাস্ত দিয়েছি। কিন্তু তারা তাতে কোনো সাড়া দিচ্ছেন না। তাদের সাড়া না পেয়ে আমরা হাইকোর্টে রিট করেছি। আদালত রিটের শুনানি নিয়ে আগামী সাত দিনের মধ্যে দাখিল করা দরখাস্ত নিষ্পত্তি করতে এফবিসিসিআইকে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে রুল জারি করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন