শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসলাম ধর্মগ্রহণ করেছে জাবি শিক্ষার্থী

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৪২ তম ব্যাচের এক শিক্ষার্থী। সরকারি এক হলফনামায় স্বাক্ষর করে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই ঘোষণা দিয়েছেন। ইসলাম ধর্ম গ্রহণ করার আগে তার নাম ছিল অনুপম কুমার পাল। এখন তার নাম রাখা হয়েছে মুজতাবা রাহমান তাহমিদ।
ঘলফনামায় তাহমিদ উল্লেখ করেন, আমি স্বেচ্ছায়, স্বজ্ঞানে, সুস্থ মস্তিষ্কে অন্যের বিনা প্ররোচনায় ইসলাম ধর্ম গ্রহণ করেছি। ইসলামের সকল নিয়ম-কানুন জেনে বুঝে এক মহান আল্লাহ রাব্বুল আলামিন, তার পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন এবং তার প্রেরিত রাসুল হযরত মুহাম্মদ (সঃ) এর ওপর বিশ্বাস স্থাপন করেছি। আমি ইসলামের সকল বিধিবিধান পালন করছি।
হলফনামায় নাম পরিবর্তনের বিষয়টি উল্লেখ করে লেখা হয়, আমি অনুপ কুমার পাল এর পরিবর্তে মুজতবা রাহমান তাহমিদ নামেই এখন থেকে সব জায়গায় পরিচিত হবো। আমার সকল কাগজপত্র এই নামে সংশোধন করে নিবো। ইতিমধ্যে তিনি তার সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রে নাম পরিবর্তনের জন্য জাতীয় পত্রিকায় এফিডেভিড এর বিজ্ঞাপন দিয়েছেন। ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে তাহমিদ ফেসবুকে এক পোস্টে তিনি লিখেন, সকল প্রশংসা মহান ¯্রষ্টার যিনি আমাকে এই সত্য উপলব্ধি করার তৌফিক দিয়েছেন। সবার ভাগ্যে এই সত্যের সন্ধান জোটে না, তাই নিজেকে ভাগ্যবান মনে করি।’ তিনি আরও উল্লেখ করেন, ‘২০০৯ সাল থেকে ইসলামের উপর বিশ্বাসের শুরু। এই বিশ্বাসের পেছনে পৃথিবীর কেউ বা কোন কিছু দায়ী না। কেউ আমাকে ওইরকম ভাবে ইসলামের দাওয়াত দেয়নি। ¯্রষ্টার কৃপায় নিজের বুদ্ধি, বিবেক দিয়ে পড়ে, জেনে বুঝেই এগিয়েছি। পথে অনেক বাধাবিপত্তি ছিলো। আল্লাহর সাহায্যে একটার পর একটা পাড়ি দিয়েছি, আলহামদুলিল্লাহ।’
তাহমিদ লিখেন, ‘২০১০ এ যখন প্রকাশ করলাম, তখন দেখলাম ভুল সময়ের স্বীকার হয়েছি। তখন সাবালক ছিলাম না, তাই আমার কথার দাম ছিল না। তাই পরিস্থিতি অনুক‚লে না দেখে চুপ হয়ে রইলাম। কিন্ত এতটা দীর্ঘ সময় যে কেটে যাবে, ভাবতে পারিনি। যাইহোক এতটা দীর্ঘ সময় ধরে এক চুল পরিমাণ বিশ্বাসের ঘাটতি হয়নি, এক মুহুর্তের জন্য ও না। এই বিশ্বাস নিয়েই আজীবন থাকতে চাই। তিনি শঙ্কার কথা তুলে ধরে বলেন, ‘জানি না সামনের পথটা কেমন কঠিন হবে। এখনো বেকার, আর্থিকভাবে স্বাবলম্বী হইনি পুরোপুরি। নিশ্চয়ই আল্লাহ সাহায্য করবেন। আর জানি পাশে অনেক শুভাকাঙ্খী পাবো।’ তাহমিদ আরও লিখেন, ‘সবাই আমার জন্য দোয়া করবেন যেন আজীবন এই বিশ্বাসের উপর অটল থাকতে পারি আর এই বিশ্বাসের প্রচার করতে পারি। জানি আমার এই বিশ্বাসের অসংখ্য বিরোধিতা করার লোক পাবো আশেপাশে। ধর্মীয় স্বাধীনতা সাংবিধানিকভাবে আমার প্রাপ্য। তাই বিশ্বাসের ব্যাপারে আমার সাথে কথা বলতে পারেন কিন্ত দয়া করে হেনস্থা করবেন না যেখানে সেখানে।’
এদিকে বিশ্ববিদ্যালয়ের ‘আমরাই জাহাঙ্গীরনগর’ নামের এক গ্রæপে তাহমিদ পোস্ট দিয়ে ইসলাম ধর্ম গ্রহণের সংবাদ জানানোর পর মুসলাম শিক্ষার্থীরা তাকে স্বাগত জানিয়ে কমেন্টস করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (18)
মোঃ+দুলাল+মিয়া ২০ এপ্রিল, ২০২১, ১২:২৯ এএম says : 0
আলহামদুলিললাহ,সত্যের পথে আসার জন্য আপনাকে অভিনন্দন জানাই ,আল্লাপাক রাববুলআলামিন আপনার পতি রহমত করতে আমি দোয়া করিতেছি আল্লা মহান উনি সব কিছুর মালিক আমিন।
Total Reply(0)
Shepon Hussain ২০ এপ্রিল, ২০২১, ১:০১ এএম says : 0
সময়ের জরুরি সিদ্ধান্ত। শুভকামনা রইল!
Total Reply(0)
Rasel Ahmed ২০ এপ্রিল, ২০২১, ১:০১ এএম says : 0
আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ শান্তির ধর্মে ভাই আপনাকে স্বাগতম।
Total Reply(0)
A R Kamran ২০ এপ্রিল, ২০২১, ১:০১ এএম says : 0
Alhamdulillah Islam dorme apnake welcome.
Total Reply(0)
Ahil Islam ২০ এপ্রিল, ২০২১, ১:০১ এএম says : 0
আলহামদুলিল্লাহ ওয়েলকাম ব্রাদার
Total Reply(0)
HM Aziz ২০ এপ্রিল, ২০২১, ১:০১ এএম says : 0
আলহামদুলিল্লাহ । মোবারকবাদ ভাই। আল্লাহ্ আপনাকে দুনিয়া ও আখেরাতে কল্যাণ দান করুন ।
Total Reply(0)
Habibur Rahman Razu ২০ এপ্রিল, ২০২১, ১:০২ এএম says : 0
আলহামদুলিল্লাহ শান্তি ধর্মে আপনাকে স্বাগতম,, আমরা অনেক খুশি যে আপনি সত্য ধর্ম খুজে পেয়েছেন, ইসলামের জয় ইনশাআল্লাহ আল্লাহ পাক যেনো আপনাকে ইসলাম ধর্মে কবুল করেন, আপনার জন্য দোয়া রইলো, ও আল্লাহ তুমি এই ভাইটি কে সবসময় হেফাজতে রাখো,
Total Reply(0)
Safiullah ২০ এপ্রিল, ২০২১, ৬:১৭ এএম says : 0
Allah bless you, please you Mohtaj to Allah then everything is Ok.
Total Reply(0)
অাব্দুল হামিদ ২০ এপ্রিল, ২০২১, ৬:৩৮ এএম says : 0
ভাই, অাপনাকে অনেক ধন্যবাদ। সুস্থ থাকুন, ভালো থাকুন।
Total Reply(0)
Mohammed Mamun ২০ এপ্রিল, ২০২১, ৭:২৬ এএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
Mohammed Mamun ২০ এপ্রিল, ২০২১, ৭:২৬ এএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
fahim ashraf ২০ এপ্রিল, ২০২১, ১০:৪৬ এএম says : 0
আলহামদুলিল্লাহ জাযাকুমুল্লা শান্তির ধর্ম গ্রহণ করার জন্য ভাই আপনাকে ধন্যবাদ আল্লাহ তায়ালা আপনাকে নেক হায়াত দান করুন আমীন।
Total Reply(0)
Jack+Ali ২০ এপ্রিল, ২০২১, ১:৪০ পিএম says : 0
May Allah keep Him on Islam until death and reward him Jannatul Firdus. Ameen. Our Muslims are leaving Islam and non-Muslims are accepting Islam.
Total Reply(0)
Md. Zillur Rahman ২০ এপ্রিল, ২০২১, ২:৫৫ পিএম says : 0
আলহামদুলিল্লাহ আল্লাহ্ তোমার সহায় হবেন ইনশাআল্লাহ্। তুমি কঠিন সময় সঠিক সিদ্ধান্ত নিয়েছ ভাই। তুমি বড় একজন যোদ্ধা।
Total Reply(0)
Jesmin ২০ এপ্রিল, ২০২১, ৩:২০ পিএম says : 0
আলহামদুলিল্লাহ, আল্লাহ তাকে কবুল করুন আমিন।
Total Reply(0)
shishir ২০ এপ্রিল, ২০২১, ৩:২১ পিএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
Mostafa kamal ২০ এপ্রিল, ২০২১, ৩:৫১ পিএম says : 0
Alhamdulillah may allah accept him and grant him all the best in duniya and akhirat. Amin.
Total Reply(0)
সোলাইমান ২১ এপ্রিল, ২০২১, ৯:৪৫ এএম says : 0
মুসলমান সংখ্যাগরিষ্ঠ দেশে একজন হিন্দু মুসলমান হয়েছে এতে গর্বের কিছুই নাই। নানামুখী প্রভাব ও দৃষ্টান্ত এর পেছনে কাজ করে। পারলে ভারতে একজন মুসলমান হয়েছে হিন্দু থেকে এমন দৃষ্টান্ত প্রচার করুন, আসল ঈমানদার চেনা যাবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন