বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১৪ মামলায় ৮৮ হাজার টাকা জরিমানা

ডিএসসিসির অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

লকডাউন বাস্তবায়নে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালতের অভিযানে সরকারি বিধিনিষেধ অমান্য করা, স্বাস্থ্যবিধি ভঙ্গ করা, অনুমোদনবিহীন দোকানপাট খোলা রাখা ও মশার লার্ভা পাওয়ায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোট ১৪টি মামলায় ৮৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল এ অভিযান চালানো হয়। মালিবাগ বাজার, সিপাহীবাগ বাজার, শাহজাহানপুর বাজার সংলগ্ন এলাকায় অভিযানে মাস্ক না পরায় ১০ ব্যক্তিকে সাময়িক আটকে রেখে পরবর্তীতে তাদেরকে মাস্ক পরিধান করিয়ে ছেড়ে দেওয়া হয়। চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত ১৫টির অধিক অননুমোদিত দোকান বন্ধ করে দেয়। বাবুবাজার, লক্ষীবাজার, বংশাল এলাকায় অনুনোমোদিত ১২টি দোকান বন্ধ করে দেওয়া হয়।

পশ্চিম যাত্রাবাড়ী পঞ্চায়েত বাজার ও সায়েদাবাদ এলাকায় অভিযানে অননুমোদিত ২০টির অধিক দোকান বন্ধ করে দেওয়া হয়। ৭০নং ওয়ার্ডের ধীৎতপুর বাজার হতে ইটাখোলা পর্যন্ত এবং ৭৫ নং ওয়ার্ডের গৌড়নগর, নাসিরাবাদ এলাকায় লকডাউন সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। ৬৬ নং ওয়ার্ডের বামৈল বাজারে অভিযানে সরকারি নির্দেশনা না মানায় ৭টি মামলায় ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মানিকনগর, ধলপুর, কমলাপুর স্টেডিয়াম, আর কে মিশন রোড এলাকায় সরকারি বিধিনিষেধ অমান্য করে খাবার পরিবেশনসহ স্বাস্থ্যবিধি ভঙ্গ করার অপরাধে ৫টি মামলা দায়ের ও ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

১৯ নং ওয়ার্ডের সিদ্ধেশ্বরী এলাকার ১৮টি স্থাপনায় অভিযানে নির্মাণাধীন ২টি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলা দায়ের ও নগদ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন