শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কলাপাড়ায় লকডাউন অমান্য করায় ৮ জনকে অর্থদন্ড দিলো ভ্রাম্যমান আদালত

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ৪:৪৩ পিএম

কলাপাড়ায় সারা দেশের ন্যায ভয়াবহ করোনা মোকাবেলায চলছে সর্বাত্মক লকডাউন। ৭ম দিনে বিভিন্ন অপরাধে ৮ জনকে অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১২.৩০টা পর্যন্ত কলাপাড়া পৌরশহরের বাজারে এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এ সময় লকডাউন অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৭ এবং ৩৮ ধারায় ৪ জনকে অর্থদন্ড দেওয়া হয়। এবং সংক্রমণ রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন এর ২৪/২ ধারায় ৩টি এবং দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ১টি মামলা দেয়া হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বিসমিল্লাহ বেকারির আল মামুনকে ৮০০০টাকা জরিমানা করা হয়। এছাড়া কাঁচামালের দোকান'র মালিক এরশাদুল, অটল পাল এবং দেলোয়ার মুছুল্লীকে ১০০০ টাকা করে অর্থদন্ড দেওয়া হয়েছে। এ সময় সংক্রমণ রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন এর ২৪/২ ধারায় আরমানকে ১০০০টাকা, আমিনুল ইসলাম এবং সজলকে ১৫০০ টাকা করে অর্থদন্ড দেন। অপরদিকে স্বাস্থ্যবিধি না মানায় পথচারী মজিবুর রহমান'কে ১০০ টাকা অর্থদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

সব মিলিয়ে ৮ টি মামলায় মোট পনের হাজার একশত টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল।

কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল বলেন, করোনা পরিস্থিতির ভয়াবহতায় লকডাউন ১ সপ্তাহ বেড়েছে। তাই এ সময় সকলকে ঘরে থাকার জন্য অনুরোধ করেন তিনি ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন